দর্শকদের ওপর রেসের গাড়ি, নিহত ৭

সংগৃহীত ছবি

দর্শকদের ওপর রেসের গাড়ি, নিহত ৭

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার সেনাবাহিনী আয়োজিত জনাকীর্ণ মোটরস্পোর্ট আয়োজনে রোববার একটি রেসের গাড়ি দর্শকদের আঘাত করে। এতে কমপক্ষে সাতজন নিহত এবং ২১ জন আহত হয়েছে। দেশটির পুলিশের বরাত দিয়ে এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কার সেনাবাহিনী পরিচালিত ফক্স হিল ট্র্যাকে ভিড়ের মধ্যে গাড়িটি বিধ্বস্ত হয়।

এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায়, ট্র্যাক মার্শালরা একটি গাড়ি উল্টে যাওয়ার পর অন্য গাড়িগুলোর গতি কমানোর জন্য হলুদ পতাকা নাড়ছেন। এর আগে চালকদের ধুলোর মধ্যে দ্রুতগতিতে চলতে দেখা যায়, যতক্ষণ না একটি লাল গাড়ি ভিড়ের মধ্যে ধাক্কা দেয়। দুর্ঘটনার পর লোকজনের চিৎকার শোনা যায়।

মুখপাত্র নিহাল থালডুয়ার উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমটি বলেছে, ‘মোট ২৭ জনকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

তাদের মধ্যে সাতজন মারা গেছে। ’ মৃতদের মধ্যে একটি আট বছরের মেয়ে রয়েছে বলেও জানান তিনি।

অন্যদিকে দুর্ঘটনার কিছুক্ষণ আগে দেশটির সেনাপ্রধান ভিকুম লিয়ানাগে ঘোষণা করেছিলেন, মোটরস্পোর্টের প্রচারের জন্য বিনা মূল্যে এটি দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়। করোনা মহামারি এবং অর্থনৈতিক সংকটের কারণে পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো অনুষ্ঠানটি অনুষ্ঠিত হচ্ছে।

লিয়ানাগে বলেন, ‘আজ একটি খুব বিশেষ দিন...আমরা যে কাউকে বিনা মূল্যে আসার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ’ তিনি আরো জানান, কলম্বো থেকে প্রায় ১৮০ কিলোমিটার পূর্বে অবস্থিতে ফক্স হিল ট্র্যাকে এদিন প্রায় এক লাখ দর্শক ছিল।

এএফপির তথ্য অনুসারে, শ্রীলঙ্কার রাস্তা বিশ্বের সবচেয়ে বিপজ্জনক। গড়ে প্রতিদিন ১২ হাজার ৫০০ কিলোমিটার রাস্তা ধরে আটটি মৃত্যুর খবর পাওয়া যায়।

news24bd.tv/DHL