আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট

সংগৃহীত ছবি

আজ থেকে ইতালির ওয়ার্ক পারমিট ভিসার অ্যাপয়েন্টমেন্ট

অনলাইন ডেস্ক

ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় আবেদনকারীদের আজ সোমবার (২২ এপ্রিল) থেকে অ্যাপয়েন্টমেন্ট আসা শুরু হবে। আগামী ২ মে থেকে অ্যাপয়েন্টমেন্ট অনুযায়ী ফাইল জমা নেওয়া শুরু হবে।

রোববার (২১ এপ্রিল) এক বার্তায় এ তথ্য জানিয়েছে ভিসা সেবা দাতা প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল।

ভিএফএস জানায়, ইতালি ওয়ার্ক ভিসা আবেদনকারীদের ধৈর্য ধরে অ্যাপয়েন্টমেন্টের তারিখ ও সময়ের জন্য তাদের ই-মেইল চেক করার জন্য অনুরোধ করা হচ্ছে।

অ্যাপয়েন্টমেন্ট স্লটগুলো ধীরে ধীরে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বরাদ্দ করা হবে।

৫ মাসেরও বেশি আগের নুল্লা ওস্তাসের (ওয়ার্ক পারমিট ভিসা) ধারকদের অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের যাচাইকৃত নুল্লা ওস্তার (ওয়ার্ক পারমিট ভিসা) মেয়াদ শেষ হবে না, যদি সংশ্লিষ্ট আবেদনকারী ছয় মাসের মেয়াদের মধ্যে ই-মেইলটি পাঠান।

ইতা‌লি গমনেচ্ছু বাংলাদে‌শিদের দেশটিতে যাওয়ার অনুমোদন আসার পর ঢাকায় দেশটির দূতাবাসে পাসপোর্ট জমা দিতে ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে হয়।

সম্প্রতি ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নিতে গিয়ে বেশ ভোগা‌ন্তি‌তে পড়তে হ‌চ্ছে বাংলাদে‌শি কর্মী‌দের। কর্মীদের অভিযোগ, সহজেই মিলছে না ভিএফএসের অ্যাপয়েন্টমেন্ট।

ইতা‌লি যেতে ইচ্ছুক বাংলা‌দে‌শিদের দেশ‌টি‌তে যাওয়ার অনুমোদন আসার পর ঢাকায় দেশটির দূতাবাসে পাসপোর্ট জমা দিতে ভিএফএস গ্লোবাল থেকে অ্যাপয়েন্টমেন্ট নি‌তে হয়।

বিস্তারিত জানতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে www.vfsglobal.com এই ওয়েবসাইটে প্রবেশ করতে বলেছে।

news24bd.tv/DHL