ইসরায়েলি গণহত্যায় লাভবান হচ্ছে পশ্চিমা বিশ্ব: সিরিয়ার প্রেসিডেন্ট

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ

ইসরায়েলি গণহত্যায় লাভবান হচ্ছে পশ্চিমা বিশ্ব: সিরিয়ার প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি গণহত্যা থেকে পশ্চিমা বিশ্ব লাভবান হচ্ছে বলে জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

তিনি বলেন, ‘আমেরিকাসহ পুরো পশ্চিমা বিশ্ব সমরাস্ত্র সরবরাহ করার মাধ্যমে গাজা উপত্যকার বিরুদ্ধে ইসরায়েলের ভয়াবহ গণহত্যা থেকে লাভবান হচ্ছে। ’

সম্প্রতি রাশিয়ার একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন সিরিয়ার প্রেসিডেন্ট। সাত দশকেরও বেশি সময় ধরে ইসরায়েলিদের সঙ্গে ফিলিস্তিনের সংঘাতে ওয়াশিংটনের ভূমিকা মনে করিয়ে তিনি বলেন, আমরা যখন বলি আমেরিকা, তখন এর দ্বারা পুরো পশ্চিমা বিশ্বকেই বোঝাই।

কেননা, পশ্চিমা বিশ্বকে আমেরিকাই নিয়ন্ত্রণ করে।  

প্রেসিডেন্ট আসাদ আরও বলেন, বিশ্বের যেকোনো সংঘাত থেকে আমেরিকার স্বার্থসিদ্ধি হচ্ছে। প্রথমে সে সংঘাত বাধিয়ে দিয়ে দূরে সরে দাঁড়ায় এবং এরপর মোক্ষম সুযোগে চূড়ান্ত আঘাত হেনে নিজেদের অবৈধ স্বার্থ হাসিল করে।

এ সময় তিনি জানান, ‘ডিভাইড অ্যান্ড রুল’ বা ‘সংঘাত বাধিয়ে শাসন করো’ নীতিতে চলে আমেরিকা।

কিন্তু ব্ল্যাকমেইল করার এই নীতি সম্পূর্ণ অনৈতিক এবং তা মার্কিন সরকার যেকোনও সংঘাতকে ভয়ঙ্কর বিপজ্জনক মাত্রায় নিয়ে গেছে। এর মাঝে ফেঁসে যায় দুইপক্ষ। অন্যদিকে আমেরিকা দূরে দাঁড়িয়ে তা উপভোগ করে।

উল্লেখ্য, গাজা উপত্যকায় ছয় মাসের বেশি সময় ধরে চলমান গণহত্যা জন্য তেল আবিবের প্রতি ওয়াশিংটনের অস্ত্র সরবরাহকেই দোষারোপ করেছেন আসাদ।

news24bd.tv/SC