শতবর্ষে মৃণাল সেনকে সম্মান জানিয়ে 'চালচিত্র এখন' এবার প্রেক্ষাগৃহে

শতবর্ষে মৃণাল সেনকে সম্মান জানিয়ে 'চালচিত্র এখন' এবার প্রেক্ষাগৃহে

অনলাইন ডেস্ক

গত বছর মৃণাল সেনের জন্মশতবর্ষ উপলক্ষে তাঁকে নিয়ে ‘চালচিত্র এখন’ সিনেমা বানিয়েছেন অঞ্জন দত্ত। তিনি নিজেই ‘চালচিত্র এখন’ সিনেমায় মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন। চরিত্রটিতে অনবদ্য অভিনয় করে দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কারও জিতে নিয়েছেন অঞ্জন দত্ত। বেশ কিছু উৎসব ঘুরে এবার প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই সিনেমা।

গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয় এই সিনেমা। ‘স্পেশাল জুরি অ্যাওয়ার্ড ফর ইন্টারন্যাশনাল কম্পিটিশন অন ইনোভেশন ইন মুভিং ইমেজেস’ বিভাগে পুরস্কৃত হয় সিনেমাটি। তারপর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়।

এবার ১০ মে ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমা ‘চালচিত্র এখন’।

ওই একই দিন হইচই ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে এটি।

ছবিটি নির্মাণ করার পর অঞ্জন সামাজিক মাধ্যমের পাতায় লেখেন, “আমার মনে হয়, এ যাবৎকাল পর্যন্ত যা যা ছবি বানিয়েছি, এটা তার মধ্যে সব থেকে স্বতঃস্ফূর্তভাবে বানিয়েছি। আমি এখানে কোনও কাল্পনিক গল্প বলিনি। এই মানুষটার সঙ্গে আমার যা যা স্মৃতি আছে, সেটাকেই পর পর তুলে ধরেছি। আমি জানি, দর্শকরা হয়তো অনেকেই এই ছবি পছন্দ করবেন না। তবু আমি বিশ্বাস করি, এখনও এমন কিছু দর্শক গোটা পৃথিবী জুড়ে আছেন, যারা এই ধরনের সিনেমা পছন্দ করেন। সংখ্যাটা কম হলেও আমার জন্য অনেকটাই বড়। ”

news24bd.tv/TR       
 

সম্পর্কিত খবর