ক্রেতা সেজে ফ্যান কিনতে গেল ভ্রাম্যমাণ আদালত, অতপর যা ঘটলো

ক্রেতা সেজে ফ্যান কিনতে গেল ভ্রাম্যমাণ আদালত, অতপর যা ঘটলো

ফরিদপুর প্রতিনিধি

গত কয়েক দিন ধরে ফরিদপুরের বিভিন্ন ইলেকট্রনিকস দোকানে চার্জার ফ্যান বেশি দামে বিক্রি করা হচ্ছে। এই অভিযোগের প্রেক্ষিতে ক্রেতা সেজে দোকানগুলোতে ফ্যান কিনতে গিয়ে সত্যতা পাওয়ায় ফরিদপুরের নিউমার্কেট এলাকার তিনটি দোকানকে জরিমানা করা হয়েছে।  

আজ সোমবার (২২ এপ্রিল) দুপুরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বদরুদ্দোজা রিফাত ও জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনডিসি এস এম শাহদাব হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদ।

এসময় দাম বেশি রাখার জন্য সিয়াম ইলেকট্রনিকস, হক ইলেকট্রনিক্স ও হক ট্রেডার্সকে ১৫ হাজার টাকা জরিমানা ও সতর্ক করা হয়।

এদিকে, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শহরের হাজী শরীয়তউল্লাহ বাজারের বিভিন্ন ইলেকট্রনিক্স দোকানে অভিযান চালায়। এসময় পণ্যের বেশি দাম রাখার অভিযোগ ও ম্যামো প্রদর্শন না করতে পারার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বদরুদ্দোজা রিফাত জানান, তীব্র দাবদাহের মধ্যে ফরিদপুরের নিউমার্কেট এলাকাতে কিছু ইলেকট্রনিক্স ব্যবসায়ী মানুষকে জিম্মি করে ব্যবসা করে আসছে।

এমন অভিযোগের ভিত্তিতে নিউমার্কেটের হক ট্রেডার্স ও হক ইলেকট্রনিক্সে আমাদের লোকেরা ক্রেতা সেজে চার্জার ফ্যান ক্রয় করতে গেলে দোকানদার পাঁচ হাজার টাকার ফ্যান আট হাজার টাকা ফিক্সড দাম বলে। এসময় আমরা তাদের দোকানে ফ্যানের মেমো দেখে জানতে পারি চার্জার ফ্যান মূলত পাঁচ হাজার টাকায় কেনা ছিল।

তিনি আরও জানান, তীব্র গরমের কারণে চার্জার ফ্যানের চাহিদা বেড়ে যাওয়ায় অসাধু ব্যবসায়ীরা তাদের পণ্যের দাম দ্বিগুণ করে বিক্রি করে আসছিল। যে কারণে আজ আমরা জেলা প্রশাসকের নির্দেশে অভিযান পরিচালনা করে পণ্যের দাম বেশি রাখার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক