বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান।

সোমবার (২২ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘মহামান্য রাষ্ট্রপতি ও আচার্যর অনুমোদনক্রমে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(১) ধারা অনুসারে অধ্যাপক ডা. মো. আতিকুর রহমান, কোষাধ্যক্ষ, বিসএমএমএমইউ ও অধ্যাপক, রেসপিরেটরি মেডিসিন বিভাগ-কে নিম্নবর্ণিত শর্তে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) এর শূন্য পদে নিয়োগ করা হলো। ’

প্রজ্ঞাপনে উল্লেখ করা শর্তগুলো হলো–

(ক) উপ-উপাচার্য পদে নিয়োগের লক্ষ্যে কোষাধ্যক্ষ পদ হতে অব্যাহতি প্রদান।

(খ) উপ-উপাচার্য হিসেবে তার নিযুক্তির মেয়াদ ০৪ (চার) বছর হবে।

(খ) উপ-উপচার্য পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি প্রাপ্য হবেন।

(গ) তিনি বিধি অনুযায়ী উপ-উপাচার্যের পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

(ঘ) উপ-উপাচার্য হিসেবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯৮’ এর ১৫(২) ধারা অনুযায়ী তার দায়িত্বাবলী পালন করবেন।

প্রয়োজনে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট থেকে বক্ষব্যাধিতে এমডি ডিগ্রি অর্জন করে পেশাগত জীবনে দক্ষতা ও মেধার স্বাক্ষর রেখে চলেছেন। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে ও চিকিৎসকদের অধিকার আদায়ে তিনি সব সময় সোচ্চার।

অধ্যাপক আতিকুর রহমান ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। তিনি পালমোনারি হাইপারটেনশন সোসাইটি ও পালমোনারি রিহ্যাবিলিটেশন সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছেন। কর্মক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও ডিনের দায়িত্ব পালন শেষে দ্বিতীয় মেয়াদে কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।  এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় অর্থ কমিটির সভাপতি এবং সিন্ডিকেট সদস্য  ও বিশ্ববিদ্যালয়ের বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক