উপজেলা নির্বাচনে বাবা-ছেলে ও চাচার লড়াই

উপজেলা নির্বাচনে বাবা-ছেলে ও চাচার লড়াই

ঠাকুরগাঁও প্রতিনিধি

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে এবারে ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে মাঠে চেয়ারম্যান পদে লড়াই করবেন বাবা-ছেলে এবং চাচা।

চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা এক পরিবারের ওই তিন প্রার্থী স্থানীয় সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজনের পরিবারের সদস্য। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান।

এক পরিবারের ওই তিন প্রার্থী হলেন সাবেক উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, তার ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও তার ছেলে উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার।

সুজনের বাবা দবিরুল ইসলাম ঠাকুরগাঁও-২ আসনে টানা ৩৫ বছর সংসদ সদস্য ছিলেন। সফিকুল ইসলাম ও মোহাম্মদ আলী দুজনই সংসদ সদস্য সুজনের আপন চাচা এবং আলী আফসার চাচাতো ভাই।

এ বিষয়ে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন বলেন, ভোটে দাঁড়ানোর অধিকার সবার আছে। এখানে আমার কোনো মতামত নেই।

যার জনপ্রিয়তা আছে সেই বিজয়ী হয়ে আসবে। আমি আশা করছি বিজয়ী যেই হোক না কেন, সে যানো জনগণের পাশে থেকে তাদের জন্য কাজ করে।

জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে চার জন আবেদন করেছিলেন। এর মধ্যে একজন প্রত্যাহার করেছেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পুরুষ পদে চার জনের মধ্যে তিনজন প্রত্যাহার করেছেন ও ভাইস চেয়ারম্যান মহিলা পদে একজনের সব কিছু ঠিক থাকায় তার প্রার্থিতার বৈধতা দেয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান জানান, প্রার্থিতা প্রত্যাহারের শেষ হয়েছে। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনী প্রচারণা এবং আগামী ৮ মে সকাল ৮টা থেকে বিকেল পর্যন্ত ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রে ৪৫৫টি বুথে ভোট গ্রহণ করা হবে। উপজেলাটিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৮৬৩ জন।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক