১১ মে মালয়েশিয়ায় বর্ষবরণ উৎসব ‘বৈশাখী উল্লাস’

১১ মে মালয়েশিয়ায় বর্ষবরণ উৎসব ‘বৈশাখী উল্লাস’

অনলাইন ডেস্ক

বৈশাখ এখন আর দেশে সীমাবদ্ধ নেই, ছড়িয়ে পড়েছে প্রবাসেও। এবারও তাই বাঙালির প্রাণের উৎসব বৈশাখী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে মালয়েশিয়ার বিভিন্ন বাংলাদেশি সংগঠন। আয়োজকরা জানান, বাংলার ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখতে এবং নতুন প্রজন্মের মাঝে আমাদের সংস্কৃতির ধারাবাহিকতা বজায় রাখাই আয়োজনের মূল লক্ষ্য।

আগামী ১১ মে কুয়ালালামপুর বুকিত বিনতাং ক্রাফট কালচারাল কমপ্লেক্সে বিডি এলিট ক্লাব মালয়েশিয়ার আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনব্যাপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বৈশাখী উল্লাস’।

যেখানে উপস্থিত থাকবেন দেশের খ্যাতনামা শিল্পী শফি মণ্ডল, সুলতানা ইয়াসমিন লায়লা, ফজলুর রহমান বাবু, মেরী ও অভিনেতা সাইদুর রহমান পাভেলসহ একঝাঁক তারকা।
  
বিডি এলিট ক্লাব মালয়েশিয়ার সভাপতি মনসুর আল বাসার সোহেল জানান, বাংলা নববর্ষের উৎসব-আমেজে মেতে ওঠা বাঙালির হাজার বছরের ঐতিহ্য। ১৪৩১ বাংলাকে বরণ করে নিতে মালয়েশিয়ায় আয়োজন করা হচ্ছে বৈশাখী মেলা। এ আয়োজন নিয়ে বিডি এলিট ক্লাব সদস্যরা ব্যাপক ব্যস্ত সময় পাড় করছেন।

শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া, আবৃতি, গান, নারীদের মেহেদী উৎসব, বালিশ খেলা, নৃত্য পরিবেশনসহ অনুষ্ঠানে থাকছে দেশীয় ঐতিহ্যবাহী পান্তা ইংলিশ-ভর্তা এবং বিভিন্ন প্রকার দেশীয় খাবারের স্টল। থাকছে বিভিন্ন এয়ারলাইন্স এবং রেমিট্যান্স হাউজের স্টলও।

উল্লেখ্য, এবারের পহেলা বৈশাখ মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের মাঝে পড়ায় মালয়েশিয়ায় কিছুদিন পিছিয়েই করা হচ্ছে এবারের বর্ষবরণ উৎসব।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক