মনোনয়নপত্র জমা দিতে না পেরে সব হারালেন রিনা গাজী

মনোনয়নপত্র জমা দিতে না পেরে সব হারালেন রিনা গাজী

বরগুনা প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে বরগুনার বেতাগীতে সঠিক সময়ে অনলাইনে মনোনয়নপত্র জমা না দিতে পেরে আম-ছালা দুটোই হারালেন আওয়ামী লীগ নেত্রী ও কাজিরাবাদ ইউনিয়নের সদ্য পদত্যাগ করা প্যানেল চেয়ারম্যান রিনা গাজী।

গত রোববার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বিকেল ৪টার পর সময় শেষ হয়ে যাওয়ায় নির্বাচন কমিশনের অনলাইন সার্ভারে তার মনোনয়ন পত্র জমা দেওয়া সম্ভব হয়ে উঠেনি।

জানা যায়, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রিনা গাজী বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক ও কাজিরাবাদ ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য এবং প্যানেল চেয়ারম্যান ছিলেন। উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিতে তিনি ১৬ এপ্রিল ইউপি সদস্যের পদ থেকে পদত্যাগ করে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তার মো. ফারুক আহমদের কাছে পদত্যাগপত্র জমা দেন।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই তিনি নির্বাচনী মাঠে গনসংযোগ চালাচ্ছিলেন। উপজেলা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে টাঙিয়েছেন ব্যানার ও পোস্টারও।

কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দীন মাহমুদ সুমন বলেন, রিনা গাজী উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে অংশ নিতে ইউপি সদস্যের পদ থেকে পদত্যাগ করেছেন। শুনেছি তিনি সময় মতো অনলাইনে ওই পদে মনোনয়নপত্র দাখিল করতে পারেননি।

বিষয়টি খুবই দুঃখজনক।

মনোনয়নপত্র দাখিল করতে না পারা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রিনা গাজী বলেন, আমার সব কাগজপত্র তৈরি ছিল। কিন্তু অনলাইনে মনোনয়নপত্র সাবমিট করতে গিয়ে দেরি হওয়াতে মনোনয়নপত্র দাখিল করতে পারিনি। বিকাল ৪টা বাজার সঙ্গে সঙ্গেই অনলাইন সার্ভার বন্ধ হয়ে যায়। পরে রিটার্নিং কর্মকর্তার কাছে গেলেও তিনি মনোনয়নপত্র জমা নেননি।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন সিকদার বলেন, নির্বাচন কমিশনের অনলাইন সার্ভারের সিস্টেম এমনভাবে তৈরি করা হয়েছে যে নির্ধারিত সময় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে তথ্য আপলোড বন্ধ হয়ে যাবে। সেক্ষেত্রে আর কিছুই করার থাকে না। অনলাইনে ছাড়া মনোনয়নপত্র জমা নেওয়ার কোনো উপায় কিংবা অন্য কোনো সুযোগও নেই।

news24bd.tv/SHS