শাহরুখের ‘জাবরা ফ্যান’ গান নিয়ে মামলা, ৭ বছর পর রায়

শাহরুখের ‘জাবরা ফ্যান’ গান নিয়ে মামলা, ৭ বছর পর রায়

অনলাইন ডেস্ক

শাহরুখ খান অভিনীত ‘ফ্যান’ ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৬ সালে। ছবিটি মুক্তির মুক্তির পর হতাশ হয়েছিলেন আফরিন ফতিমা জায়দি নামের এক নারী ভক্ত। ছবি দেখার পর উপভোক্তা কমিশনে অভিযোগ জানান তিনি।

‘ফ্যান’ ছবি মুক্তির আগে প্রযোজক যশরাজ ফিল্মস ‘জাবরা ফ্যান’ গানটি প্রকাশ করে।

কিন্তু মূল ছবিতে গানটিকে রাখা হয়নি। তা দেখেই হতাশ হয়ে প্রযোজনা সংস্থার বিরুদ্ধে ‘জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশন’-এর দ্বারস্থ হন আরফিন। সোমবার সুপ্রিম কোর্ট এই মামলায় রায় দেন।

নাকাশ আজিজের গাওয়া ‘জাবরা ফ্যান’ গানটিও বেশ জনপ্রিয় হয়েছিল।

আরফিনের অভিযোগ ছিল, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এমনকি, ছবিতে গানটি না থাকায় তিনি এবং তার সন্তানরা ছবি দেখার পর হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। ২০১৭ সালে বিষয়টি নিয়ে জেলা স্তরে উপভোক্তা কমিশনে অভিযোগ করেন আরফিন। কিন্তু তারপর বিষয়টি রাজ্য স্তরে পৌঁছায়। পরে জাতীয় উপভোক্তা কমিশনের তরফে প্রযোজনা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, আরফিনকে ১০ হাজার রুপি ক্ষতিপূরণ এবং আনুষঙ্গিক আইনি খরচ বাবদ আরও ৫ হাজার রুপি দেওয়ার জন্য।

এখানেই বিষয়টির নিষ্পত্তি হয়নি। প্রযোজনা সংস্থার তরফেও পাল্টা পদক্ষেপ করা হয়। যশরাজ ফিল্মস-এর তরফে জানানো হয়, ছবির প্রচারপর্বে তারা কখনওই দাবি করেননি যে, গানটি ছবিতে রাখা হবে। সোমবার জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের রায়কে খারিজ করে দেয় বিচারপতি পিএস নরসিংহ ও অরবিন্দ কুমারের বেঞ্চ।

‘ফ্যান’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। একজন সুপারস্টার ও তার অনুরাগীর চরিত্রে দেখা গিয়েছিল বাদশাকে।  

news24bd.tv/TR