ঘরে তিন স্ত্রীর ৪৬ সন্তান তবুও চতুর্থ বিয়ের পথে আহমদ!

ঘরে তিন স্ত্রী ৪৬ সন্তান, সন্তানের জন্য চতুর্থ বিয়ের পথে আহমদ

ঘরে তিন স্ত্রীর ৪৬ সন্তান তবুও চতুর্থ বিয়ের পথে আহমদ!

অনলাইন ডেস্ক

তিন স্ত্রী ও ৪৬ সন্তানের বাবা আফগানিস্তানের হেরাত প্রদেশের রাবাত-ই-সাঙ্গি বিভাগের বাসিন্দা আহমদ আঘা। এই পর্যন্ত তিনি বিয়ে করেছেন তিনটি।  কিন্তু সন্তান কম হওয়ার কারণে তিনি আবারও বিয়ের প্রস্তুতি নিচ্ছেন।  আফগানি সংবাদমাধ্যম খামাপ্রেস মঙ্গলবার (২৩ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

৫২ বছর বয়সী আহমদ আঘা তিন স্ত্রী এবং ৪৬ সন্তানকে নিয়ে একই ছাদের নিচে বসবাস করেন। এত বড় পরিবার নিয়ে এক সঙ্গে থাকায় নিজের এলাকায় বেশ খ্যাতি রয়েছে তার। আহমদ বলেছেন, “আমার (কর্মক্ষম) সব ছেলে আমার সঙ্গে কাজ করে। তারা আমাকে সম্মান ও শ্রদ্ধা করে।

আমাদের মধ্যে বাবা-ছেলের সম্পর্ক নয়; এরবদলে আমাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমি তাদের ভালেবাসি। আমি এখন চতুর্থ বিয়ের পরিকল্পনা করছি। ”

তিনি জানিয়েছেন, আগের তিন স্ত্রীই চতুর্থ বিয়ে করার জন্য তাকে সম্মতি দিয়েছেন।

আহমত তার পৈতৃক সূত্রে একটি বেকারি পেয়েছেন। সেখানে সব ছেলেদের নিয়ে কাজ করেন তিনি। আর এই বেকারির আয় থেকে পূরণ করেন পরিবারের চাহিদা।

আহমদ জানিয়েছেন, এবারের ঈদে নিজের সব ছেলে-মেয়েকে নতুন জামা ও জুতা কিনে দিয়েছেন। এজন্য ৫০ হাজার আফগানি খরচ করেছেন তিনি।

৪৬ সন্তানের জনক আহমেদ দাবি করেছেন এত সন্তান থাকায় সমাজ এবং অন্যান্য জায়গায় তার আলাদা একটি সম্মান তৈরি হয়েছে।

আফগানিস্তানে একের অধিক বিয়ের প্রচলন রয়েছে। মূলত এরমাধ্যমে অর্থ ও বিত্তের বিষয়টি প্রকাশ পায়। এছাড়া আর্থসামাজিক উপকারিতার বিষয়ও এতে রয়েছে।

তবে দেশটির অনেক জায়গায় একের অধিক বিয়েকে ভালো চোখে দেখা হয় না। ইসলামিক আইন অনুযায়ী, নির্দিষ্ট কিছু শর্তে পুরুষরা একের অধিক বিয়ে করতে পারেন।

news24bd.tv/aa