৩ বলে ১৯ রান দিলেন মোস্তাফিজ, ছয় উইকেটে হারল চেন্নাই

৩ বলে ১৯ রান দিলেন মোস্তাফিজ, ছয় উইকেটে হারল চেন্নাই

অনলাইন ডেস্ক

পারলেন না মোস্তাফিজ। চিপাক স্টেডিয়ামে শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল লখনৌয়ের। কিন্তু ৩ বলে ১৯ রান দিয়েছে টাইগার পেসার। ফলে দল চেন্নাই সুপার কিংস হেরেছে ছয় উইকেটে।

২১০ রানের কঠিন এই লক্ষ্য সহজ করে দলকে জয় এনে দেন লখনৌ সুপারজায়ান্টস তারকা মার্কাস স্টয়নিস। চেন্নাইয়ের দেওয়া ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লোকেশ রাহুলের দল।  

মঙ্গলবার আইপিএলের রোমাঞ্চকর লড়াইয়ে এমএ চিদম্বরম স্টেডিয়ামে সফরকারীরা। নির্ধারিত ২০ ওভারে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের সেঞ্চুরিতে প্রতিযোগিতার শিরোপাধারীরা ৪ উইকেটে ২১০ রান তোলে।

জবাবে ১৯.৩ ওভারে ৪ উইকেটে ২১৩ রান করে বিজয়ীর হাসি হাসে লখনউ। গত ১৯ এপ্রিল দুই দলের আগের দেখায় লখনউতে ৮ উইকেটে হেরেছিল চেন্নাই।

শেষ ৩ ওভারে জয়ের জন্য লখনউয়ের দরকার ছিল ৪৭ রান। ১৮ ও ১৯তম ওভারে মোস্তাফিজ ও শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানা সমান ১৫ রান করে দেন। ফলে শেষ ৬ বলে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন দলের প্রয়োজন দাঁড়ায় ১৭ রান।

বলা যায় এক রকম কঠিন এ সমিকরণ সহজ করেন স্টয়নিস। মোস্তাফিজকে প্রথম ডেলিভারিতে লং-অন দিয়ে ছক্কা মারেন মারমুখী এ ব্যাটার। দ্বিতীয় বলে আসে চার। মোস্তাফিজের করা পরের লো ফুল টস ডেলিভারিটি ছিল নো। তাতে আরেকটি চার এনে ম্যাচ মুঠোয় নিয়ে আসেন স্টয়নিস। এরপর ফ্রি হিটে ফাইন লেগ দিয়ে আবার চার হাঁকিয়ে সমীকরণ মিলিয়ে গোটা স্টেডিয়ামকে স্তব্ধ করে দেন তিনি। অন্যপ্রান্তে থাকা দীপক হুডার স্ট্রাইকে আসার দরকারই পড়েনি।

এখন পর্যন্ত ৭ ম্যাচে মোস্তাফিজের উইকেটসংখ্যা বেড়ে হলো ১২টি। ১৩টি করে উইকেট নিয়ে চলমান আইপিএলে উইকেটশিকারিদের তালিকায় যৌথভাবে শীর্ষে আছেন জাসপ্রিত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল।

আজকের ম্যাচের জয়ের নায়ক স্টয়নিস গায়কোয়াড়ের ১২ চার ও ৩ ছক্কায় সাজানো ৬০ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংস ছাপিয়ে নায়ক বনে যান। ম্যাচসেরার পুরস্কার জেতার পথে তিনি অপরাজিত থাকেন ৬৩ বল বলে ১২৪ রানে।  চার মারেন ১৩টি আর ছক্কা ৬টি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক