নির্যাতিত বাংলাদেশি সংঘ্যালঘুদের নাগরিকত্ব দেবে ভারত: অমিত শাহ

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (সংগৃহীত ছবি)

নির্যাতিত বাংলাদেশি সংঘ্যালঘুদের নাগরিকত্ব দেবে ভারত: অমিত শাহ

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে বিগত ১৯ এপ্রিল। চলবে আগামী আগামী ১ জুন পর্যন্ত। ফলাফল জানা যাবে ৪ জুন। এর মধ্যেই ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে কথা বলে পুনরায় আলোচনায় এসেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মঙ্গলবার (২৩ এপ্রিল) পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের রায়গঞ্জের করণদীঘিতে নির্বাচনী জনসভায় অমিত শাহ বলেন, ‘বাংলাদেশ থেকে নির্যাতিত হয়ে আসা সংখ্যালঘু সম্প্রদায়ের নাগরিকদের নাগরিকত্ব দেওয়া হবে। ’

এ সময় তিনি আরও বলেন, ‘লোকসভা নির্বাচনে বাংলায় আমাদের টার্গেট ৩৫ আসন। আমরা এবার ৩০-৩৫ আসনে পদ্ম ফোটাতে পারব। মমতা ভয় পাচ্ছেন এই রাজ্যে মোদির প্রকল্প বাস্তবায়ন করতে।

যদি সবাই মোদির দিকে চলে যায় তাহলে তৃণমূলের গুন্ডাদের উল্টো করে ঝুলিয়ে সোজা করে দেব। মমতার অনেক সাঙ্গপাঙ্গতো এখন জেলে। ’

তিনি আরও বলেন, বাংলাকে অনুপ্রবেশকারীদের হাত থেকে মুক্ত করতে এখানে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) চালু করা জরুরি। আর বিজেপি ছাড়া অন্য কোনো দল সেটি করবেও না।

এদিকে বীরভূমে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী শতাব্দী রায়ের পক্ষে এক নির্বাচনী জনসভায় গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলাজুড়ে বিজেপি ভয় দেখানোর খেলা চালাচ্ছে। সিএএ এবং এনআরসি নিয়ে খেলছে। বিজেপি কংগ্রেস এবং বামদলের হাত ধরছে যাতে ওরা টিএমসিতে না যায়।

আরও পড়ুন: আগামীকাল থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

মমতা আরও বলেন, মানুষ উন্নয়নের জন্য তৃণমূলের জোড়া ফুলে ভোট দেবে। তারা ধর্মান্ধদের একটি ভোটও দেবে না।

news24bd.tv/SC