নারী ভক্তকে জড়িয়ে ধরায় নিষেধাজ্ঞার কবলে ইরানের ফুটবলার

নারী ভক্তকে জড়িয়ে ধরায় নিষেধাজ্ঞার কবলে ইরানের ফুটবলার

ইরানের ফুটবলার হোসেইন হোসেইনির বিরুদ্ধে মাঠের এক নারী ভক্তকে জড়িয়ে ধরার অভিযোগ উঠেছে। এই ঘটনায় তাকে অর্থ জরিমানা করা হয়।  ইরানের সংবাদমাধ্যম ‘খবর ভারজেশি’ এই তথ্য নিশ্চিত করে। ওই ফুটবলার মূলত একজন গোলরক্ষক।

ইরানের ক্লাব এসতেগলালের হয়ে খেলেন তিনি।

জানা যায়, ইমাম খোমেইনি স্টেডিয়ামে পারসিয়ান গালফ প্রো লিগে মুখোমুখি হয় অ্যালুমিনিয়াম আরাক ও এসতেগলাল। সেই ম্যাচে এসতেগলালের এক নারী ভক্ত মাঠে ঢুকে পড়লে তাকে আটকানোর চেষ্টা করেন নিরাপত্তাকর্মীরা। কিন্তু নিরাপত্তাকর্মীদের হাত থেকে বাঁচাতে ওই নারী ভক্তকে জড়িয়ে ধরেন হোসেইনি।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, ওই ঘটনায় হোসেইনিকে ৪৭০০ ডলারের সমপরিমাণ অর্থ জরিমানা করেছে ইরান ফুটবল ফেডারেশন। এর পাশাপাশি তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। কারণ, ম্যাচে নিরাপত্তাকর্মীদের সঙ্গে বাজে ব্যবহারও করেছিলেন হোসেইনি।

১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লবের পর ফুটবল ম্যাচে নারী দর্শকের উপস্থিতি এমনিতেও নিষিদ্ধ ছিল। কিন্তু ২০২২ সালে চ্যাম্পিয়নশিপের এক ম্যাচে গত ৪০ বছরের বেশি সময়ের মধ্যে প্রথমবারের মতো নারী দর্শকদের উপস্থিতির অনুমতি দেওয়া হয়।

ইসতেগলালের হয়ে সুপার কাপ ও পারসিয়ান গালফ প্রো লিগজয়ী (ইরানের শীর্ষ লিগ) হোসেইনি ২০১২ সাল থেকে এই ক্লাবের গোলরক্ষকের ভূমিকা পালন করছেন। ৩৮টি ট্রফিজয়ী ইসতেগলাল ইরানের সবচেয়ে জনপ্রিয় ক্লাবগুলোরও একটি। ইরানের একমাত্র ক্লাব হিসেবে একাধিকবার আন্তর্জাতিক ট্রফি জিতেছে ইসতেগলাল।  

উল্লেখ্য, ইরানের জার্সিতে ২০১৮ সালে অভিষেক হয় হোসেইনির। জাতীয় দলের হয়ে ১১ ম্যাচ খেলা এই ফুটবলার ২০২২ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষেও খেলেছেন।

news24bd.tv/SC