সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি

সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি

সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি

অনলাইন ডেস্ক

এ মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি হার্নান্দেজ। আগামী মৌসুমেও কাতালান ক্লাবটির ডাগআউটে দেখা যাবে তাকে। খবর দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর।

জাভি হার্নান্দেজ ক্লাব ছাড়ার ঘোষণা দেয়ার পর থেকেই তাকে থেকে যাওয়ার জন্য জোরাজুরি করছিল বার্সেলোনা।

হুয়ান লাপোর্তার অনুরোধ শেষ পর্যন্ত ফেলতে পারলেন না স্প্যানিশ কোচ। আরও এক মৌসুম কাতালানদের ডাগআউটে দায়িত্ব পালন করবেন তিনি।

এ খবর জানিয়ে রোমানো বলেছেন, জাভির সঙ্গে লাপোর্তা ও ক্লাবটির ডিরেক্টর ডেকো আলোচনা শেষে এই সিদ্ধান্ত এসেছে। নতুন চুক্তি করতে এরইমধ্যে নাকি জাভি সম্মতিতে পৌঁছেছেন।

গত জানুয়ারিতে কোচের পদ ছাড়ার ঘোষণা দেন জাভি। ঘোষণায় তিনি বলেন, ‘আমি জুনে বার্সেলোনা ছাড়ছি। আমরা এমন একটা জায়গায় দাঁড়িয়ে যেখান থেকে ফেরা যায় না। এটাই পরিবর্তনের উপযুক্ত সময়। একজন কিউল হিসেবে আমি মনে করি, এটাই ক্লাব ছাড়ার সময়। বোর্ড ও ক্লাবের সঙ্গে কথা বলেছি। আমি ৩০ জুন দায়িত্ব ছাড়ছি। ’

২০১৯ সালে খেলোয়াড়ি জীবনের ইতি টেনে কাতারি ক্লাব আল সাদের কোচের দায়িত্ব গ্রহণ করেন জাভি। ২০২১ সাল পর্যন্ত ক্লাবটির কোচের পদে থাকেন তিনি। ২০২১ সালে বার্সেলোনার কোচ হিসেবে রোনাল্ড ক্যোমান বরখাস্ত হলে অন্তর্বর্তী কোচের দায়িত্ব নেন তিনি। এরপর অবশ্য পূর্ণ মেয়াদে দায়িত্ব গ্রহণ করে ২০২২-২৩ মৌসুমে বার্সেলোনাকে লিগ শিরোপা এনে দেন।

news24bd.tv/aa