অবৈধ অ্যাপে আইপিএল প্রচার, বিপাকে সঞ্জয় দত্ত-তামান্না

অবৈধ অ্যাপে আইপিএল প্রচার, বিপাকে সঞ্জয় দত্ত-তামান্না

অনলাইন ডেস্ক

অনলাইনে ‘ফায়ার প্লে’ নামে এক অবৈধ স্ট্রিমিং অ্যাপ মোবাইল ব্যবহারকারীদের মধ্যে ইদানীং জনপ্রিয় হয়েছে। এই  অ্যাপে বেআইনিভাবে আইপিএলের সম্প্রচারের অভিযোগ ওঠে অভিনেত্রী তামান্না ভাটিয়া, সঞ্জয় দত্তসহ আরও অনেকের বিরুদ্ধে। এই অভিযোগে তামান্না ভাটিয়া ও সঞ্জয় দত্তের ওপর করা হয়েছে সমন জারি। আগামী ২৯ এপ্রিলের মধ্যে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজিরা দিতে হবে তামান্নাকে।

এই ঘটনার জেরে ২৩ এপ্রিল অভিনেতা সঞ্জয় দত্তকেও ডাকে পুলিশ। কিন্তু সূত্রের খবর, দেশের বাইরে থাকায় তিনি হাজিরা দিতে পারেননি।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এর এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

আইপিএলের স্বত্ব কিনেছে ভায়াকম ১৮।

তাদের পক্ষ থেকেই তামান্নার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। যেহেতু আইপিএলের স্বত্ব ভায়াকমের কেনা, তাই সংস্থাটি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেই কারণেই এই অবৈধ অ্যাপটির সঙ্গে যুক্ত সবার বিরুদ্ধে অভিযোগ করেছে ভায়াকম।  

ভায়াকম ২০২৩ সালে তারা পুলিশে অভিযোগ দায়ের করছিল। অভিযোগে বলা হয়েছিল, অনলাইন বেটিং অ্যাপ ‘ফেয়ার প্লে’ বেআইনিভাবে আইপিএল ম্যাচের সম্প্রচার করছে। বেআইনি সম্প্রচারের জন্য সংস্থার ১০০ কোটি টাকারও বেশি লোকসান হয়েছে বলে দাবি করা হয়।

তবে এখন পর্যন্ত বিষয়টি নিয়ে তামান্না কিংবা সঞ্জয় দত্তের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত বছর ‘ফেয়ার প্লে’ নামের একটি অ্যাপে বেআইনিভাবে আইপিএলের সম্প্রচারের অভিযোগ ওঠে। এর আগে ‘মহাদেব বেটিং’ অ্যাপ কাণ্ড প্রকাশ্যে আসে। তদন্তে পুলিশ দাবি করেছে, দু’টি অ্যাপের মধ্যে যোগসূত্র রয়েছে।

ওই অ্যাপের প্রচারের সঙ্গে জড়িত থাকার কারণে অতীতে অভিনেতা রণবীর কাপুর, জ্যাকলিন ফার্নান্দেজ, সঙ্গীতশিল্পী বাদশা-সহ একাধিক বলিউড তারকাকে জিজ্ঞাসাবাদ করে মুম্বাই পুলিশ।

জানা গেছে, তারকা ছাড়াও ‘ফেয়ার প্লে’ অ্যাপের প্রচারের সঙ্গে জড়িত থাকা প্রায় ২০ জন সামাজিক মাধ্যম ব্যভারকারীকেও পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারে।

news24bd.tv/TR 

সম্পর্কিত খবর