পার্বত্য জেলার এনজিওর বাজেট জানাতে হবে জেলা পরিষদকে

সংগৃহীত ছবি

পার্বত্য জেলার এনজিওর বাজেট জানাতে হবে জেলা পরিষদকে

অনলাইন ডেস্ক

তিন পার্বত্য জেলায় এনজিওগুলো যে কার্যক্রম পরিচালনা করে, সেগুলোর বাজেট সংক্রান্ত তথ্য অবশ্যই জেলা পরিষদকে জানাতে বলেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বীর বাহাদুর উ শৈ সিং। বৈঠকে কমিটির সদস্য পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপংকর তালুকদার, শেখ আফিল উদ্দিন, মো. মঈন উদ্দিন ও বেগম জ্বরতী তঞ্চঙ্গ্যাঁ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে তিন পার্বত্য উন্নয়ন বোর্ড কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্প সম্পর্কে একটি প্রতিবেদন উপস্থাপন, তিন পার্বত্য জেলায় প্রাথমিক শিক্ষার সর্বশেষ অগ্রগতি, তিন পার্বত্য জেলার পর্যটন শিল্পের অগ্রগতি সম্পর্কে একটি প্রতিবেদন উপস্থাপন এবং বিবিধ বিষয়ে আলোচনা হয়। আলোচনা শেষে পার্বত্য এলাকায় কৃষকদের তিল চাষে আগ্রহী করতে বিনামূল্যে তিলের বীজ সরবরাহের সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে পার্বত্য অঞ্চলে বিশুদ্ধ পানির সংকট নিরসনে বৃষ্টির পানি ধরে রেখে সারা বছর ব্যবহারের ব্যবস্থা করার একটি প্রকল্প প্রণয়নের সুপারিশ করা হয়।

news24bd.tv/DHL