রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ বলে হার পাকিস্তানের

রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ বলে হার পাকিস্তানের

রুদ্ধশ্বাস লড়াইয়ে শেষ বলে হার পাকিস্তানের

অনলাইন ডেস্ক

ফিফটির ইনিংসে পাকিস্তানকে লড়াইয়ে রেখেছিলেন ফখর জামান। তবে ম্যাচ জিতিয়ে নায়ক বনে যাওয়ার সুযোগ ছিল অবসর থেকে ফিরে আসা ইমাদ ওয়াসিমের সামনে। আশাও জাগিয়েছিলেন তিনি। কিন্তু শেষ বলটা সীমানার ওপারে ফেলতে পারলেন না তিনি।

তাতে ৪ রানের আক্ষেপের হার নিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের দেয়া ১৭৯ রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭৪ রানে থেমেছে পাকিস্তান। তাতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ১৮ রান।

প্রথম বলে চার হাঁকিয়ে পরের বলে আউট উসামা মীর। অবশ্য তখনো স্বাগতিকদের আশা হয়ে ছিলেন ইমাদ। তৃতীয় বলে এক রান নিয়ে তাকে স্ট্রাইক দেন মোহাম্মদ আমির। চতুর্থ বলে দুই রান আর পঞ্চম বলে চার মেরে শেষ বলের জন্য সমীকরণ ৬ রানে নামিয়ে আনেন তিনি।

 কিন্তু শেষ বলে ছয় হাঁকিয়ে নায়ক হতে পারেননি তিনি। জিমি নিশামের অফ স্টাম্পের বাইরে পড়া বল কাভার পয়েন্টে পাঠিয়ে এক রানের বেশি নিতে পারেননি ইমাদ। শেষ পর্যন্ত ১১ বলে ২২ রানে অপরাজিত থাকেন তিনি। দারুণ এ ক্যামিও ইনিংসের পরও আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।
 
এর আগে রান তাড়ায় নেমে সুবিধা করতে পারেননি দুই ওপেনার সাইম আইয়ুব ও বাবর আজম। ৪ বলে ৫ রান করে বাবর আর ১৫ বলে ২০ রান করে আউট হন আইয়ুব। দলীয় ৪৬ রানে ব্যক্তিগত ১৬ রানের ইনিংস খেলে আউট হন উসামা খান। দলের হাল ধরেন ফখর জামান। তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন শাদাব খান (৭)। তবে পঞ্চম উইকেটে ইফতিখার আহমেদকে নিয়ে দলকে লড়াইয়ে রাখেন তিনি। তুলে নেন ফিফটি। ইফতিখার ২০ বলে ২৩ রান করে দলীয় ১৩৮ রানে আর ফখর ৪৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬১ রান করে দলীয় ১৪৬ রানে আউট হন। তাদের বিদায়ের পর শেষদিকে পাকিস্তানকে জয়ের আশা দেখিয়েছিলেন ইমাদ। নিউজিল্যান্ডের পক্ষে ২৭ রান খরচায় সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন উইলিয়াম ও’রোর্কে।

এর আগে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিন টপ অর্ডার ব্যাটার। টিম রবিনসন ৩৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫১ রান করেন। ১৫ বলে ২৮ রান করেন টম ব্লানডেল আর ডিন ফক্সক্রফট ২৬ বলে ৩৪ রান করেন। এছাড়া ২০ বলে ২৭ রানের ইনিংস খেলেন মাইকেল ব্রেসওয়েল।  পাকিস্তানের হয়ে আব্বাস আফ্রিদি ২০ রানে ৩ উইকেট নেন। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ২৭ এপ্রিল মুখোমুখি হবে দুদল।

news24bd.tv/aa