মানুষকে ইসলামের বাণী শোনাতেই ইসলামি গান রচনা

মানুষকে ইসলামের বাণী শোনাতেই ইসলামি গান রচনা

মানুষকে ইসলামের বাণী শোনাতেই ইসলামি গান রচনা

অনলাইন ডেস্ক

আঠারো বছর বয়সে ইসলামি গানের গীতিকবি হিসেবে আত্মপ্রকাশ করেন এক তরুণ। মাত্র দুই বছরের ব্যবধানে তার গানের সংখ্যা ছাড়িয়েছে অর্ধশতাধিক। তার নাম শাহারুল ইসলাম সুজন। সুন্দরবনের আদরে খুলনার কয়রা উপজেলার হলুদবনিয়া গ্রামে বেড়ে ওঠা।

জন্ম ২০০৩ সালে। অর্থাৎ এখন তার বয়স মোটে একুশ বছর। এটুকু বয়সেই তিনি বহু গান-কবিতা রচনা করেছেন। যেগুলো শ্রোতাদের কাছ থেকেও পেয়েছে বিপুল সাড়া।

২০২১ থেকে নিয়মিত ইসলামি গান লিখছেন শাহারুল ইসলাম সুজন। তার লেখা প্রথম প্রকাশিত গান ‘মিছে আশা’। ২১-এর নভেম্বরে এটি প্রকাশ হয় কলরব শিল্পীগোষ্ঠীর গায়ক তাহসিনুল ইসলামের কণ্ঠে। যেটা প্রকাশের পরই অন্তর্জালে দারুণ গ্রহণযোগ্যতা পায়। ইতোমধ্যে শাহারুলের লেখা ৪২টি গান প্রকাশিত হয়েছে। আরও অন্তত ৩০টি ইসলামি গান রয়েছে প্রকাশের অপেক্ষায়। এর মধ্যে বেশ কয়েকটি আসবে সদ্য শুরু হওয়া এই রমজান মাসেই।

এই তরুণের লেখা কয়েকটি গান হলো—‘মিছে আশা’, ‘ক্ষণিকের জীবন’, ‘প্রেরণার আলো’, ‘বাবা হারানোর বেদনা’, ‘করতে হবে জয়’, ‘আমি বাংলার সন্তান’, ‘লাল সবুজের স্বাধীনতা’, ‘বিদায়ের ডাক’, ‘মুহাম্মদ রাসুল’, ‘পথশিশু’, ‘খোকার ইবাদত’, ‘এসেছে রমজান’ ইত্যাদি।

ইসলামি গান লিখে খুব একটা পারিশ্রমিক জোটে না বলে জানালেন শাহারুল। আবার তিনি নিজেও এটা প্রত্যাশা করেন না। তার মতে, কেবল আত্মিক শান্তি আর মানুষকে ইসলামের বাণী শোনাতেই তার লিখে যাওয়া।

বর্তমানে খুলনার সরকারি ব্রজলাল কলেজে স্নাতক পর্যায়ে পড়াশোনা করছেন শাহারুল ইসলাম সুজন। আগামীতেও ইসলামি গান লেখার এই সাধনা চালিয়ে যাবেন তিনি। পাশাপাশি নিজের সুরে কিছু গান গাওয়ারও ইচ্ছে রয়েছে তার।
news24bd.tv/desk