প্রথমবার মায়ের চরিত্রে জয়া 

প্রথমবার মায়ের চরিত্রে জয়া 

অনলাইন ডেস্ক

দুই বাংলায় জনপ্রিয়তার শিখরে থাকা অভিনেত্রী জয়া আহসানকে এবার দেখা যাবে ভিন্ন এক চরিত্রে। ‘ডিয়ার মা’ নামের নতুন ছবি বানাচ্ছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য তিনি বেছে নিয়েছেন জয়া আহসানকে। আগামী মে মাস থেকে ‘ডিয়ার মা’ নামের এই ছবির শুটিং শুরু হচ্ছে।

বিষয়টি গণমাধ্যমে জয়া আহসান নিজেই জানিয়েছেন।  

অনিরুদ্ধ রায় চৌধুরী, যাকে চলচ্চিত্র অঙ্গনের সবাই টনিদা নামে চেনেন, সেই তিনি আবার বাংলা ভাষায় চলচ্চিত্র বানাচ্ছেন। যেটির প্রধান চরিত্রের অংশ হতে পেরে বাংলাদেশের জয়া বেশ আনন্দিত।

জয়া আহসান জানান, বেশ কিছুদিনের পরিচয় হলেও বাংলা ভাষায় ছবি করার জন্য তারা একে অপরের সঙ্গে কথা বলেছিলেন।

কিন্তু ব্যাটে–বলে হয়ে উঠছিল না। এর মধ্যে হিন্দি ভাষার চলচ্চিত্র কড়ক সিং আগে শুরু হয়। মুক্তিও পায়। জয়া বললেন, ‘টনিদার সঙ্গে ছবি করব বলে অনেক দিন ধরে ভাবছিলাম। আমিও অপেক্ষা করছিলাম, কখন ডাকবেন তিনি। কিন্তু মাঝে হিন্দি ছবিটা চলে এল। আমরাও সেটা করে ফেললাম। এই বাংলা ছবিটা যখন তৈরি হলো, আমাকে শোনালেন, তখন ভাবলাম, তিনি বেশ কিছুদিন আগে থেকেই এমনটা ভাবছেন। আমাদের বেশ কিছুদিন ধরে কথাবার্তা চলছিল। অবশেষে সব চূড়ান্ত হলো। ’

‘ডিয়ার মা’ ছবিটি খুব ভালো একটি ভাবনা নিয়ে তৈরি হচ্ছে বলে জানালেন জয়া আহসান। তার মতে, ছবিতে গুণী অভিনয়শিল্পীরা কাজ করছেন।

‘ডিয়ার মা’  ছবির গল্প প্রসঙ্গে জয়া বলেন, ‘এটা সম্পর্কের গল্প। টনিদা তো মনস্তাত্ত্বিক দ্বন্দ্বের গল্প বলেন, তেমনই একটা গল্প। মা, মায়ের সন্তান, সম্পর্ক, পরিবার- এগুলো নিয়ে এগোবে ছবিটি। ছবিতে আমার চরিত্রটিও একজন মায়ের। বলতে গেলে প্রথমবারের মতো মায়ের কোনো চরিত্রে অভিনয় করব। ’

news24bd.tv/TR    

এই রকম আরও টপিক