জিম্মি দুই ইসরায়েলির ভিডিও প্রকাশ করলো হামাস

জিম্মি দুই ইসরায়েলির ভিডিও প্রকাশ করলো হামাস।

জিম্মি দুই ইসরায়েলির ভিডিও প্রকাশ করলো হামাস

অনলাইন ডেস্ক

নিজেদের কাছে জিম্মি থাকা দুই ইসরায়েলি নাগরিকের ভিডিও প্রকাশ করেছে হামাস। ভিডিওতে দুই জিম্মিকে হামাসের সাথে সমঝোতা করে তাদেরকে মুক্ত করার জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রী বেজনামিন নেতানিয়াহুর প্রতি অনুরোধ করতে দেখা যায়। খবর আল জাজিরার।

শনিবার (২৭ এপ্রিল) প্রকাশিত ভিডিওটির সাথে এর আগে হামাস কর্তৃক প্রকাশিত অন্যান্য ভিডিওর মিল পাওয়া গেছে।

ভিডিওগুলোকে ‘মনস্তাত্ত্বিক সন্ত্রাস’ বলে উল্লেখ করেছে ইসরায়েল সরকার।

কিথ সিগেল (৬৪) এবং অমরি মিরান (৪৭) নামের দুই জিম্মিকে পেছনে শূন্য একটি ব্যাকগ্রাউন্ডে কথা বলতে দেখা যায়। ভিডিওতে তারাচ তাদের পরিবারের প্রতি ভালোবাসা পাঠিয়েছেন এবং নিজেদেরকে মুক্ত করতে অনুরোধ করেছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার সময় মিরানকে নিজ বাড়িতে তার স্ত্রী এবং দুই কন্যার সামনে থেকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল।

ভিডিওতে মিরান বলেন, আমি ২০২ দিন ধরে হামাসের বন্দীদশায় আছি। এখানে পরিস্থিতি খুবই বাজে ও ঝুঁকিপূর্ণ। একটি চুক্তির মাধ্যে আমাদেরকে মুক্ত করার সময় হয়ে গেছে। আপনারা প্রতিবাদ করতে থাকুন, যাতে করে চুক্তি হয়।

হামাস এমন সময়ে ভিডিও প্রকাশ করলো যখন তারা যুদ্ধবিরতির জন্য ইসরায়েলের দেয়া পাল্টা প্রস্তাব পর্যালচনা করছে। হামাস ও ইসরায়েলের মাঝে থেমে থাকা যুদ্ধবিরতির আলোচনা পুনরায় শুরু করার জন্য মিশরের একটি প্রতিনিধি দল এই মুহূর্তে ইসরায়েল সফর করছে।

ভিডিওতে এক পর্যায়ে সিগেল কেঁদে ফেলেন এবং শীঘ্রই তার পরিবারের সাথে একত্রিত হয়ে পাসওভার উৎসব উদযাপন করার আশা প্রকাশ করেন। তিনি বলেন, এখানে পরিস্থিতি খুবই ভয়াবহ। আমি আমার পরিবারকে জানাতে চাই যে আমি তাদেরকে খুব ভালোবাসি। তোমাদের জানা উচিত যে আমি ভালো আছি।

ইসরায়েলি জিম্মি হার্শ গোল্ডবার্গ পলিনকে এক ভিডিওর মাধ্যমে জীবিত দেখানোর তিনদিন পর হামাস দ্বিতীয় এই ভিডিওটি প্রকাশ করলো।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়