জরিমানা গুনলেন ইশান

জরিমানা গুনলেন ইশান

অনলাইন ডেস্ক

আইপিএলের আচরণবিধি ভঙ্গের অভিযোগে জরিমানা গুনলেন মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেটরক্ষক ব্যাটার ইশান কিশান। জরিমানা হিসেবে তাকে ম্যাচ ফির ১০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) অরুন জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ও মুম্বাই। ৫০৪ রানের হাড্ডাহাড্ডি ও রুদ্বশ্বাস ম্যাচটিতে ১০ রানের জয় পায় দিল্লি।

২৫৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ বলে ২০ রান করে আউট হয়েছিলেন ইশান।

এ ম্যাচে ইশান আইপিএলের আচরণবিধি ভঙ্গ করে জরিমানা গুনেছেন।

আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, জরিমানা হিসেবে তাকে ম্যাচ ফির ১০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
বিবৃতিতে বলা হয়, 'ইশান আইপিএলের যে কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২-র অধীনে লেভেল-১ অফেন্সের (আইন ভাঙার অপরাধের দায়) দায়ে পড়েছেন।

ইশানের পক্ষে এই বিষয়টি নিয়ে ভুল স্বীকার করে নেয়া হয়েছে। ম্যাচ রেফারির সিদ্ধান্ত মেনে নিয়েছেন তিনি। লেভেল-১ অপরাধের জন্য ম্যাচ রেফারি যে সিদ্ধান্ত নেবেন তা মানতে বাধ্য এবং তাই চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে গন্য হবে। '

আর্টিকেল ২.২-তে বলা রয়েছে স্বাভাবিক ক্রিকেট অ্যাকশন (ম্যাচ চলার সময়ে) বাইরে যেসব অন্য আচরণ রয়েছে যেমন উইকেটে লাথি মারা, বিজ্ঞাপনের হোর্ডিংয়ের ক্ষতি করা, বাউন্ডারি দড়ি, সাজঘরের দরজা, আয়না, জানলা এবং আরও কোনও স্থায়ী আসবাবপত্রের ক্ষতি করলে তখন ম্যাচ রেফারি ওই সংশ্লিষ্ট ক্রিকেটারকে শাস্তি দিতে পারে।

পাশাপাশি এই আইনে মাঠে বা মাঠের বাইরে থাকা কোনো ক্রিকেটীয় সরঞ্জাম, টিম জার্সি, মাঠের সরঞ্জাম এবং স্থায়ী সরঞ্জাম যা বসানো রয়েছে তার ক্ষতি করলে শাস্তির মুখে পড়তে। তবে ইশান ঠিক কী করেছে তা জানানো হয়নি।

news24bd.tv/তৌহিদ