দেশের সমৃদ্ধি কামনায় ২০ হাজার কণ্ঠে গীতা পাঠ

দেশের সমৃদ্ধি কামনায় ২০ হাজার কণ্ঠে গীতা পাঠ

দেশে প্রথমবারের মতো একসঙ্গে ২০ হাজার মানুষ একসঙ্গে গীতা পাঠ করেছেন। শনিবার (২৭ এপ্রিল) সকালে রংপুর বিভাগীয় পবিত্র বেদ ও শ্রীমদ্ভগবদগীতা শিক্ষাদান সংঘের আয়োজনে দিনাজপুরের কান্তজিউ মন্দিরে আয়োজিত হয় এই গীতা পাঠ। এইদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

এই আয়োজনের উদ্বোধনকালে ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

বৈচিত্র্যের শান্তিপূর্ণ সহাবস্থান দেশের ঐক্যের প্রেরণা নিশ্চিত করে। এই অনুষ্ঠান বাংলাদেশের বৈচিত্র্যময় সৌন্দর্যকে আরও শক্তিশালী করে। এই চেতনাকে ধারণ করেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে।

আয়োজকরা জানান, বাংলাদেশের সমৃদ্ধি, যুদ্ধমুক্ত বিশ্ব কামনায় এবং বৈদিক সনাতনী পরম্পরা জাগরণে ২০ হাজার কণ্ঠে  'শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ' এর আয়োজন করা হয়েছে।

বিংশতি (২০) সহস্রাধিক কণ্ঠে পবিত্র গ্রন্থ পাঠ তাদের জীবনে পাওয়া অনন্য এক অভিজ্ঞতা। এই ঐতিহাসিক অনুষ্ঠানের আয়োজন সহযোগিতার জন্য এবং ধর্মীয় সম্প্রীতির পরিবেশ গড়ে তোলার জন্য সরকারের কাছে কৃতজ্ঞতা জানান তারা।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী জানান, গীতা পাঠ এবং শ্রবণের মাধ্যমে মানুষের গোটা জীবন বদলে যেতে পারে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়ালা, ভারতের বিবেকানন্দ মিশন শান্তিনিকেতনের অধ্যক্ষ ড. শ্রী মানস ভট্টাচার্য, বিশিষ্ট শিল্পপতি ও রাজনীতিবিদ কালিপদ মজুমদার, আয়োজক কমিটির আহ্বায়ক তুষার রঞ্জন রায়, একুশে পদকপ্রাপ্ত শিল্পী ও সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন শীল ঘোষাল।

news24bd.tv/SC  

পাঠকপ্রিয়