প্রতিবন্ধীদের জন্য সংসদ ভবনের পাশেই স্টেডিয়াম হচ্ছে: পাপন

প্রতিবন্ধীদের জন্য ক্রীড়াসামগ্রী বিতরণ করেন নাজমুল হাসান পাপন

প্রতিবন্ধীদের জন্য সংসদ ভবনের পাশেই স্টেডিয়াম হচ্ছে: পাপন

অনলাইন ডেস্ক

যুব ও ক্রীড়ামন্ত্রী মো. নাজমুল হাসান পাপন বলেছেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিবন্ধীদের ক্রীড়ার সুযোগ সুবিধা বৃদ্ধিতে নানা কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। প্রতিবন্ধীদের জন্য জাতীয় সংসদ ভবনের পাশেই একটি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। আশা করছি, এ বছরই প্রধানমন্ত্রী স্টেডিয়ামটি উদ্বোধন করবেন। এর ফলে প্রতিবন্ধীরা আরও বেশি ক্রীড়া চর্চার সুযোগ পাবে।

রোববার (২৮ এপ্রিল) সকালে সাভারের সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (সিআরপি)-এ প্রতিবন্ধী ব্যক্তিদের একীভূত এবং ক্রীড়া ও প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। তিনি সিআরপিতে অবস্থানরত প্রতিবন্ধীদের খেলাধুলার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।  
শহীদ শেখ জামালের জন্মদিন উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়ামন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তিদের ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।  

ক্রীড়ামন্ত্রী বলেন, সিআরপির সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্ক ও যোগাযোগ।

যেভাবে প্রতিষ্ঠানটি তার প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিবন্ধীদের নিঃস্বার্থভাবে সেবা দিয়ে চলেছে, তা পৃথিবীর ইতিহাসে বিরল। প্রতিষ্ঠাতা  ভ্যালেরি টেইলরের মতো  মানবিক ব্যক্তিত্ব পৃথিবীতে অনন্য।  

আজকের এই দিনকে সিআরপি পরিদর্শনের জন্য বেছে নেওয়ার কারণ হিসেবে মন্ত্রী বলেন, আজ শহীদ শেখ জামালের জন্মদিন। তিনি নিজেও একজন কৃতী খেলোয়াড় ও দক্ষ সংগঠক ছিলেন। তিনি ছিলেন আমার খুবই ঘনিষ্ঠ। তার জন্মদিনকে উদযাপনের জন্য আজ আমি সিআরপিতে এসেছি। কিছু ক্রীড়াসামগ্রী এনেছি।  

তিনি আরও বলেন, আমি অত্যন্ত আনন্দিত আজকের এ দিনে এখানে আসতে পেরে। আমরা আপনাদের সাথে আছি। শুধু সরকারিভাবেই না, বেসরকারিভাবেও আপনাদের সহযোগিতা করা হবে। তিনি প্রতিষ্ঠাতাকে বাংলাদেশে সিআরপি এর মতো একটি স্বনামধন্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
news24bd.tv/আইএএম