হিট অফিসারকে নিয়ে ট্রল, পাশে দাঁড়ালেন নূর 

বুশরা আফরিন ও নুরুল হক নুর

হিট অফিসারকে নিয়ে ট্রল, পাশে দাঁড়ালেন নূর 

অনলাইন ডেস্ক

গত বছরের মতো এবারও দেশে তীব্র দাবদাহ চলছে। রাজধানীতে তাপমাত্রা নিয়ন্ত্রণে গতবছর উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিনকে হিট অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে হিট অফিসারের কার্যক্রম নিয়ে নানা সমালোচনা চলছে। তবে এবার গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর তার পাশে দাঁড়িয়েছেন।

 

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে পেশাজীবী অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত ডা. জাফরুল্লাহ চৌধুরীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মৃতিচারণ ও দোয়া মাহফিলে নুর
বলেছেন, শুধু শুধু হিট অফিসারকে নিয়ে ট্রল করার প্রয়োজন নেই। আজকে দেশে অতিরিক্ত গরম পড়ছে। তীব্র খরা চলছে। কর্তৃপক্ষ বলছে, এক বছরে গাছ লাগিয়ে সব ঠিক করে ফেলবেন।

তা হলে এত বছর আপনারা কি করেছেন? আমাদের দেশের তরুণরা হিট অফিসারকে নিয়ে ট্রল করছে। তিনি (হিট অফিসার) দায়িত্ব নিয়েছেন মাত্র এক বছর হয়েছে। এই এক বছরে তিনি কী করবেন? এগুলো ঠিক করতে হলে অন্তত পাঁচ বছর লাগবে।

নুরুল হক নূর বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী ওষুধনীতি করার কারণে বাংলাদেশে ওষুধশিল্প বিকশিত হয়েছে। এই ওষুধনীতি করার আগে বাংলাদেশে প্রায় দুই হাজার রকমের ওষুধ আমদানি করা হতো। ওষুধনীতির ফলে এখন ৯৭-৯৮ শতাংশ ওষুধ বাংলাদেশে উৎপাদিত হয়।  
news24bd.tv/আইএএম