পা হড়কাল না আর্সেনালের, মজবুত শীর্ষস্থান 

পা হড়কাল না আর্সেনালের, মজবুত শীর্ষস্থান 

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নগরপ্রতিদ্বন্দ্বী টটেনহামের মাঠে খেলতে নেমেছিল আর্সেনাল। প্রথমার্ধেই ৩ গোল দেওয়ার পর সহজ জয় নিয়েই মাঠ ছাড়ার পথে ছিল গানাররা। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় স্পার্সরা। যদিও ছিনিয়ে নিতে পারেনি জয়।

করতে পারেনি ড্রও।  

আজ রোববার (২৮ এপ্রিল) হটস্পার স্টেডিয়ামে ২-৩ গোলে হেরেছে টটেনহাম। স্বাগতিকদের জন্য কাল হয়ে আসে ম্যাচের শুরুতেই আত্মঘাতী গোলটি। নয়তো পয়েন্ট নিয়েই স্পার্সরা ছাড়তে পারতো মাঠ।

 


এ জয়ে ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলে শীর্ষে আর্সেনাল। তাদের সঙ্গে ৪ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল অবশ্য আর্সেনালের চেয়ে দুটি ম্যাচ কম খেলেছে (৩৩ ম্যাচ)। আর্সেনালের সমান ৩৫ ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে তৃতীয় লিভারপুল। নিজেদের বাকি ৩ ম্যাচ জিতলে আর্সেনালের মোট পয়েন্ট হবে ৮৯।  

এদিন ১৫ মিনিটে কর্নার থেকে আত্মঘাতী গোল করে বসেন স্বাগতিকদের ডেনিশ মিডফিল্ডার পিয়েরে-এমিল-হয়বার্গ। ২৭ মিনিটে আর্সেনালের এগিয়ে যাওয়ার ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। ১১ মিনিট পরই কাই হাভার্টজের কাছ থেকে ম্যাচের তৃতীয় গোলটি পেয়ে যায় আর্সেনাল।

প্রথমার্ধ শেষে নর্থ লন্ডন ডার্বিতে তখন আর্সেনালের প্রাধান্য। কিন্তু দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটের পর থেকে ধীরে ধীরে পাল্টাতে থাকে ম্যাচের চিত্র। ৬৪ মিনিটে ক্রিশ্চিয়ান রোমেরোর গোলে হারের ব্যবধান কমায় টটেনহাম। ডেক্লাইন রাইস ম্যাচের ৮৭ মিনিটে বেন ডেভিসকে ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকেরা। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় টটেনহামকে দ্বিতীয় গোল এনে সন হিউং-মিন। স্বাগতিক সমর্থকেরা তখন ড্রয়ের স্বপ্ন দেখলেও শেষ পর্যন্ত আর হয়নি।

news24bd.tv/SHS