দিনাজপুরে নির্বাচন পরবর্তী স‌হিংসতা, পু‌লি‌শের গু‌লি‌তে ‌নিহত ১

দিনাজপুরে নির্বাচন পরবর্তী স‌হিংসতা, পু‌লি‌শের গু‌লি‌তে ‌নিহত ১

দিনাজপু‌রের বিরল উপ‌জেলার আজিমপুর ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে স‌হিংসতার ঘটনায় পু‌লি‌শের ছোঁড়া গু‌লি‌তে এক ব্যক্তির মৃত্যু হ‌য়ে‌ছে।

আজ রোববার (২৮ এপ্রিল) রাত সা‌ড়ে আটটায় বিরল উপজেলার চৌর‌ঙ্গীবাজার এলাকায় সিঙ্গুল হা‌মিদ-হা‌মিদা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে এ স‌হিংসতার ঘটনা ঘ‌টে।

নিহত ব্যক্তি সিঙ্গুল ডাঙ্গাপাড়া গ্রা‌মের মাবুদ ব‌ক্সের ছে‌লে মোহাম্মদ আলী কাচুয়া (৬৫)। তি‌নি নির্বাচ‌নে বিজয়ী টিউবও‌য়েল প্রতী‌কের প্রার্থীর জোবায়দুর রহমা‌নের চাচা।

এ বিষ‌য়ে দিনাজপুর পু‌লিশ সুপার শাহ ইফ‌তেখার আহ‌মেদ ব‌লেন, ভোটগ্রহণ শা‌ন্তিপূর্ণভা‌বে শেষ হ‌য়। চেয়ারম্যান প্রার্থীরা তা‌দের ফলাফ‌লে সন্তুষ্টও হ‌য়ে‌ছেন। কিন্তু দুই মেম্বার প্রার্থী ফলাফল মে‌নে না নেওয়ায় দুজ‌নের সমর্থক‌দের ম‌ধ্যে উত্তেজনার সৃ‌ষ্টি হয়। নির্বাচন সং‌শ্লিষ্ট কর্মকর্তাদের লক্ষ্য ক‌রে উত্তেজিত সমর্থকেরা ইট-পাট‌কেল ছুঁড়তে থা‌কেন।

তিনি আরও জানান, নির্বাচনী কর্মকর্তা ও দা‌য়িত্বরত পু‌লিশ সদস্যরা ভোট‌কে‌ন্দ্রে ফি‌রে আশ্রয় নি‌লে সেই সমর্থকরা ভোট‌কে‌ন্দ্রেও হামলা চালায়। পরে পু‌লিশ আত্মরক্ষা‌র্থে ৬০ থে‌কে ৭০ রাউন্ড গু‌লি ছোঁড়ে। এ সময় ওই বৃ‌দ্ধের শরী‌রে গু‌লি লা‌গে। প‌রে হাসপাতা‌লে আন‌লে তার মৃত্যু হয়। পু‌লি‌শের ক‌য়েকজন সদস্যও আহত হ‌য়ে‌ছেন।  

দিনাজপুর জেলা প্রশাসক শা‌কিল আহ‌মেদ জানান, বর্তমানে আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে রাখ‌তে সং‌শ্লিষ্ট এলাকায় পু‌লি‌শের পাশাপা‌শি বি‌জিবি মোতায়েন করা হয়েছে এবং প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক র‌য়ে‌ছে। ঘটনা তদ‌ন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান ক‌রে তিন সদস্য বি‌‌শিষ্ট এক‌টি তদন্ত ক‌মি‌টি গঠন করা হ‌য়ে‌ছে। আগামী তিন কার্য‌দিব‌সের ম‌ধ্যে তদন্ত সা‌পে‌ক্ষে প্রাত‌বেদন দা‌খিল করার জন্য নি‌র্দেশনা দেওয়া হ‌য়ে‌ছে।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়