চেলসিকে বিদায় বললেন ব্রাজিলের সিলভা 

চেলসিকে বিদায় বললেন ব্রাজিলের সিলভা 

অনলাইন ডেস্ক

ফরাসি লিগ থেকে ৩৫ বছর বয়সে থিয়াগো সিলভা এসেছিলেন বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ইংলিশ প্রিমিয়ার লিগে। চেলসির হয়ে এক মৌসুম খেলার চুক্তি করেন। তবে লন্ডনে তিনি দেখতে দেখতে কাটিয়ে দিয়েছেন চার বছর। তবে ৩৯ বছর বয়সে এসে ব্লুজদের বিদায় বলেই দিলেন ব্রাজিলিয়ান এই সেন্টারব্যাক।

আজ সোমবার (২৯ এপ্রিল) এক ভিডিও বার্তায় চেলসি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন থিয়াগো সিলভা।

চেলসির প্রতি ভালোবাসা জানিয়ে ওই ভিডিও বার্তায় সিলভা বলেন, 'চেলসি আমার কাছে অনেক কিছু। এখানে কেবল এক বছর থাকার ইচ্ছা নিয়ে এসেছিলাম আমি এবং চার বছর হয়ে গেল। স্বাভাবিকভাবে বিদায় জানানো কঠিন, কিন্তু যখন পারস্পরিক ভালোবাসা থাকে, তা আরও কঠিন হয়ে পড়ে।

তবে যে একবার ব্লুজের অংশ হয়ে পড়ে, সে সবসময়ই ব্লুজ থাকে। এ এক অবর্ণনীয় ভালোবাসা। আমি কেবল ধন্যবাদই জানাতে পারি। '

২০২০-২১ মৌসুমে পিএসজি থেকে ফ্রি ট্রান্সফারে চেলসিতে যোগ দেন সিলভা। এরপর চার মৌসুমে এখন পর্যন্ত ১৫১ ম্যাচ খেলেছেন তিনি। চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন তিনটি শিরোপা।  

এর আগে আরও একাধিক ক্লাবে খেলেও চ্যাম্পিয়নস লিগ জিততে পারেননি সিলভা। চেলসির অধ্যায়টা তাই স্মরণীয় হয়েই থাকবে এই ফুটবলারের কাছে। তাই তো ব্লুজদের চিরবিদায় জানাচ্ছেন না এই ডিফেন্ডার।

সিলভা বলেন, 'আমার ছেলেরা চেলসির হয়ে খেলছে। চেলসি পরিবারের অংশ হওয়াটা বিশাল সম্মানে। আশা করি, তারা তাদের ক্যারিয়ার অব্যাহত রাখবে এই ক্লাবে, যার অংশ হওয়ার জন্য অনেক খেলোয়াড়ই মরিয়া হয়ে থাকে। দরজা খোলা রেখেই যাচ্ছি আমি, যাতে করে অদূর ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় ফিরতে পারি। বিদায় তারাই জানায়, যারা ছেড়ে চলে যায় এবং ফিরে আসে না। তবে একদিন আমার এখানে ফেরার ইচ্ছা আছে। '

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক