দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু, ৫ জন হাসপাতালে

প্রতীকী ছবি

দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু, ৫ জন হাসপাতালে

অনলাইন ডেস্ক

সারা দেশে তীব্র তাপপ্রবাহের ফলে নতুন করে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন মাদারীপুর, আরেকজনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম জেলায়।

সোমবার (২৯ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে। বলেছে, এ নিয়ে দেশে এখন পর্যন্ত হিটস্ট্রোকে ১০ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বর্তমানে সারা দেশের বিভিন্ন হাসপাতালে হিটস্ট্রোকে আক্রান্ত ৫ জন রোগী চিকিৎসাধীন আছেন।

এদিকে দেশব্যাপী চলমান তাপপ্রবাহ ও অসহনীয় গরমের মধ্যে সোমবার (২৯ এপ্রিল) আবারও দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামীকাল মঙ্গলবার দিনের তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে সংস্থাটি। সেই সঙ্গে বাতাসে জলীয় বাষ্পের আধিক্য থাকবে, ফলে আরও অসহনীয় গরম অনুভূত হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলার উপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামীকাল সারা দেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

এছাড়া, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়