দিল্লিকে সহজে হারালো কলকাতা

সংগৃহীত ছবি

দিল্লিকে সহজে হারালো কলকাতা

অনলাইন ডেস্ক

মাঝারি লক্ষ্যকে আরও সহজ বানিয়ে জয়ে ফেলেন কলকাতার ব্যাটাররা। দিল্লি ক্যাপিটালসের দেওয়া লক্ষ্য খুব সহজে পার করে কেকেআর। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে সোমবার (২৯ এপ্রিল) দিল্লিকে সাত উইকেটে হারিয়েছে কলকাতা।

আগে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৩ রান তোলে দিল্লি।

জবাবে ১৬.৩ ওভারে তিন উইকেট হারিয়ে ১৫৭ রান করে কলকাতা।

রান তাড়ায় ঝড়ো গতির শুরু এনে দেন কেকেআরের দুই ওপেনার। ফিল সল্ট ও সুনিল নারিনের উদ্বোধনী জুটিতে ৩৭ বলে আসে ৭৯ রান। ১০ বলে ১৫ রান করা নারিনকে সাজঘরে ফেরান অক্ষর প্যাটেল।

এর মধ্যেই অর্ধশতক তুলে নেন সল্ট। ৩৩ বলে সাতটি চার ও পাঁচটি ছক্কায় ৬৮ রান করেন তিনি। বোল্ড করে তাকেও ফেরান অক্ষর।

দুই ওপেনার ফেরার পর কেকেআরকে জয়ের দিকে এগিয়ে নেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। মাঝে ১১ বলে ১১ রান করে লিজাড উইলিয়ামসের বলে আউট হন রিঙ্কু সিং। রিঙ্কু ফিরে গেলেও ভেঙ্কটেশ আইয়ারকে নিয়ে শ্রেয়াস দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

শ্রেয়াস অপরাজিত থাকেন ২৩ বলে ৩৩ রানে। ভেঙ্কটেশের ব্যাট থেকে আসে ২৩ বলে অপরাজিত ২৬ রান। দিল্লির পক্ষে অক্ষর দুটি এবং লিজার্ড এক উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা দিল্লির শুরুটা ভালো হয়নি। দলীয় ৩০ রানের মধ্যে হারায় দুই ওপেনার পৃথ্বি শ ও ফ্রেসার ম্যাকগার্কের উইকেট। সাত বলে ১৩ রান করেন শ, ম্যাকগার্ক সাত বল খেলে করেন ১২। ভৈভব অরোরার শিকার হন শ, ম্যাকগার্ককে ফেরান মিচেল স্টার্ক। ওয়ানডাউনে নামা অভিষেক পোরেলও খুব বেশি করতে পারেননি। ১৫ বলে ১৮ রান করে হারশিত রানার বলে বোল্ড হন।

শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি দিল্লি। অধিনায়ক ঋষভ পন্ত ২০ বলে ২৭ রান করে ইঙ্গিত দিয়েছিলেন ভালো কিছু করার। তাকে টিকতে দেননি ভরুণ চক্রবর্তী। এরপর আসা যাওয়ার মিছিলে থাকে বাকিরা। শেষ দিকে কুলদীপ যাদবের ২৬ বলে অপরাজিত ৩৪ রানে ভর দিয়ে দিল্লি পার করে দেড়শর ঘর। ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ রান আসে কুলদীপের ব্যাট থেকেই।

কলকাতার পক্ষে চার ওভারে ১৬ রানে তিন উইকেট নেন ভরুণ। ২৭ রান দিয়ে দুই উইকেট পান রানা, ভৈভবও নেন দুটি।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক