বন্দুক হামলায় যুক্তরাষ্ট্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিনজন নিহত

বন্দুক হামলায় যুক্তরাষ্ট্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিনজন নিহত

অনলাইন ডেস্ক

বন্দুক হামলা এখন যেনো যুক্তরাষ্ট্রে একটি নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এবার দেশটির নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যে বন্দুকধারীদের হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন কর্মকর্তা নিহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও চারজন। স্থানীয় সময় সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় শ্যারোলেট শহরে এই হামলার ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বন্দুক হামলায় সন্দেহভাজন একজন হামলাকারীর মরদেহ উদ্ধার করে তারা। শ্যারোলেট–মেকলেনবার্গ পুলিশ বিভাগের প্রধান জনি জেনিংস এক সংবাদ সম্মেলনে জানান, বন্দুক হামলায় নিহত তিন কর্মকর্তা যুক্তরাষ্ট্রের মার্শাল টাস্কফোর্সের সদস্য। এই টাস্কফোর্স বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের নিয়ে গঠন করা হয়।

পুলিশ কর্মকর্তা জনি জেনিংস আরও বলেন, ‘শ্যারোলেট শহর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য আজ অত্যন্ত দুঃখজনক একটি দিন।

আজ আমরা কিছু বীরকে হারালাম যারা আমাদের সবাইকে নিরাপদে রাখতে কাজ করছিল।

এ সময় শ্যারোলেট পুলিশপ্রধান আরও জানান, আগ্নেয়াস্ত্র রাখার কারণে দোষী সাব্যস্ত এক অপরাধীর কাছে ওয়ারেন্ট নিয়ে গিয়েছিলেন হামলায় নিহত এসব কর্মকর্তা। তারা একটি বাড়িতে গিয়েছিলেন সন্দেহভাজন ব্যক্তি আশ্রয় নিয়েছেন এমন খবর পেয়ে। কিন্তু বাড়িটিতে ঢোকার পর ওই ব্যক্তি তাদের নিশানা করে গুলি চালাতে শুরু করে। পড়ে তারা গুলি চালালে বাড়ির উঠোনে সন্দেহভাজন ওই ব্যক্তি নিহত হয়।

এর আগে টাস্কফোর্সের কর্মকর্তারা বাড়ির ভেতর থেকে গুলি চালান। কিছুক্ষণ ধরে গুলি ও পাল্টা গুলি চলার পর স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকসের (সোয়াট) একটি দল সেখানে যায়। বাড়ির ভেতরে থাকা দুই ব্যক্তিতে নিজেদের হেফাজতে নেন।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরায়েলবিরোধী বিক্ষোভ, আটক ৯০০

জনি জেনিংস জানান, ওই ব্যক্তির মধ্যে অন্তত একজন পুলিশ কর্মকর্তাদের নিশানা করে গুলি চালান বলে ধারণা করা হচ্ছে।

তিন কর্মকর্তা নিহত হওয়া ছাড়াও বন্দুকধারীদের গুলিতে শ্যারোলেট-মেকলেনবার্গ পুলিশ বিভাগের চারজন সদস্য আহত হয়েছেন বলেও জানা গেছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

news24bd.tv/SC