ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা, জায়গা পেল আর্চার

সংগৃহীত ছবি

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা, জায়গা পেল আর্চার

অনলাইন ডেস্ক

পেসার জোফরা আর্চারকে অন্তর্ভুক্ত করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপের পর ইনজুরির কারণে দলে নিয়মিত হতে পারেনি আর্চার। কনুইয়ের ইনজুরির কারণে গত এক বছর ধরে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে তিনি। ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠায় ইংল্যান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন আর্চার।

 

জশ বাটলারের নেতৃত্বে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন নিয়ে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রের মাটিতে খেলতে নামবেন এই ডান-হাতি পেসার। সর্বশেষ ২০২২ সালে বাটলারের নেতৃত্বেই বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা।

আনুষ্ঠানিকভাবে অস্থায়ী দল হিসেবে ঘোষণা করা হলেও আইসিসির বেঁধে দেওয়া সময়সীমা ও রিজার্ভ খেলোয়াড় না থাকায় আর্চারের বহু কাঙ্খিত প্রত্যাবর্তনের পথে একমাত্র বাধা তার শারীরিক ফিটনেস। আইসিসির বেধে দেওয়া দল ঘোষণার সময় শেষ পহেলা মে।

পাঁচ বছর আগে আন্তর্জাতিক অভিষেকের পর ইংল্যান্ডের হয়ে মাত্র ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আর্চার। তারপরও এই ফরম্যাটে ম্যাচ উইনার হিসেবে বিবেচনা করা হয় তাকে। বার্বাডোজে বেড়ে ওঠায় ক্যারিবিয়ান অঞ্চলের কন্ডিশন সম্পর্কে ভালো ধারণা আছে আর্চারের।

এদিকে, সাত মাস পর ইংল্যান্ড দলে ফিরেছেন আরেক অভিজ্ঞ পেসার ক্রিস জর্ডান। তবে দলে জায়গা হয়নি ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ক্রিস ওকসের।

বিশ্বকাপ দলে নতুন মুখ বাঁ-হাতি স্পিনার টম হার্টলি। ইংল্যান্ডের হয়ে ৫টি টেস্ট ও ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি।

বিশ্বকাপের জন্য ৩১ মে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে উড়াল দিবে ইংল্যান্ড। ৪ জুন বার্বাডোজে স্কটল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ইংলিশরা।

নিজ মাঠে আগামী ২২ মে থেকে পাকিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে বিশ্বকাপের দল নিয়েই খেলতে নামবে ইংল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইংল্যান্ড দল:

জশ বাটলার (অধিনায়ক), মঈন আলী (সহ-অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড ও রিস টপলি।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়