ভেজাল খাদ্য উৎপাদনের অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা

ভেজাল খাদ্য উৎপাদনের অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা

ভেজাল খাদ্য উৎপাদনের অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

রাজধানীর যাত্রাবাড়ী ও দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রি করায় ১০ প্রতিষ্ঠানকে সাড়ে ৪০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় একটি প্রতিষ্ঠানের দুজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

আজ মঙ্গলবার বিকেলে এসব তথ্য জানান র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এম জে সোহেল। গতকাল সোমবার সকালে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি দল এই ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চালায়।

 

এম জে সোহেল বলেন, ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ১০ প্রতিষ্ঠানকে ৪০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। যার মধ্যে আরআর ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক ইন্ডাস্ট্রিজ ও ফাস্ট টেপস অ্যান্ড কেমিক্যাল লিমিটেডকে নগদ ২ লাখ টাকা করে, প্রিমিয়াম এন্টারপ্রাইজ লিমিটেডকে নগদ ৩ লাখ টাকা, মেসার্স ইসলাম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে নগদ ৫ লাখ টাকা, শাওন কনজিউমার প্রোডাকশনকে নগদ এক লাখ টাকা, মীম কেমিক্যাল কোম্পানিকে নগদ ৫০ হাজার টাকা, ইভানা ফুড অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজকে নগদ এক লাখ টাকা, এমইপি এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে নগদ ২০ লাখ টাকা, রাইজিং স্টার ফুড প্রোডাক্টস লিমিটেডকে নগদ এক লাখ টাকা এবং এনার্জি টের্যা ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে নগদ ৫ লাখ টাকা জরিমানা করা হয়।  

তিনি আরও বলেন, এ ছাড়া সিরাজ ট্রেডিংয়ের দুজন ব্যক্তিকে নগদ ৩ লাখ টাকা জরিমানা করেন। জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় উভয়কে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বেশ কিছুদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিলেন।

news24bd.tv/aa