স্টিভ স্মিথ ছাড়াই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

স্টিভ স্মিথ ছাড়াই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

অনলাইন ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যদিও এই স্কোয়াডে জায়গা হয়নি অভিজ্ঞ ক্রিকেটার স্টিভ স্মিথের। স্মিথ ছাড়াও তরুণ আলোচিত ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্কও নেই দলে। মিচেল মার্শের নেতৃত্বাধীন অজি দলে আছেন প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নাররা।

প্যাট কামিন্স দলে থাকলেও মিচেল মার্শকে অধিনায়ক করে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তবে কোনো সহ-অধিনায়কের নাম ঘোষণা করেনি দলটি। দলে বড় চমক স্টিভ স্মিথের না থাকা। অবশ্য অনেক দিন ধরেই কানাঘুষা চলছিল স্মিথের বাদ পড়া নিয়ে।

স্মিথ বাদ পড়লেও আরেক অভিজ্ঞ ক্রিকেটার ডেভিড ওয়ার্নার ঠিকই দলে আছেন। উইকেটরক্ষক হিসেবে আছেন অভিজ্ঞ ম্যাথু ওয়েড ও তরুণ জশ ইংলিস। ব্যাটিং বিভাগে আরও আছেন, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রাভিস হেড, টিম ডেভিড। পেস বোলিং অলরাউন্ডার আছেন, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টয়নিস।

স্পিন অলরাউন্ডার অ্যাশটন অ্যাগারও জায়গা পেয়েছেন। বাঁহাতি স্পিনার অ্যাগার ২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে টি-টোয়েন্টি না খেলেও ডাক পেলেন বিশ্বকাপ দলে। অন্যদিকে অলরাউন্ডার স্টয়নিস ও গ্রিন চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কিছুটা খারাপ ফর্ম সত্ত্বেও চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন।

পেস বোলারদের মধ্যে প্যাট কামিন্সের সাথে আছেন জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক ও নাথান এলিস। লেগ স্পিনার অ্যাডাম জাম্পাও দলের অবিচ্ছেদ্য অংশ হিসেবে জায়গা করে নিয়েছেন।

বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে নির্বাচক জর্জ বেইলি বলেন, "স্টিভ স্মিথ, ম্যাট শর্ট, জেসন বেহরেনডর্ফ, অ্যারন হার্ডি, স্পেন্সার জনসন এবং জেভিয়ার বার্টলেটসহ আরও অনেকে দীর্ঘ কথোপকথনের অংশ ছিলেন, যার মধ্যে জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক রয়েছেন যিনি এখনও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তবে মুগ্ধ করে চলেছেন এবং দ্রুত উন্নতি করছেন। শেষ পর্যন্ত, এই চূড়ান্ত ১৫ জনের ভারসাম্য রক্ষা করে সফল হওয়ার সর্বোত্তম সুযোগ কাজে লাগানোর আশা করছি।

বেইলি আরও বলেন, "বিশ্বকাপের জন্য ১৫ জনের দলে সীমাবদ্ধ থাকা সবসময়ই একটি চ্যালেঞ্জ কারণ আমরা বিভিন্ন পরিস্থিতি এবং বিকল্পগুলি কভার করতে চাই।

প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়া বেশ কয়েকজন খেলোয়াড়কে আমরা পর্যবেক্ষণ অব্যাহত রাখব এবং মনে রাখবেন যে আমরা যদি এই স্কোয়াডটি পরিবর্তন করতে চাই তবে আইসিসির নিয়ম অনুসারে আগামী সপ্তাহগুলিতে আমাদের এটি করার বিকল্প রয়েছে। "

এই স্কোয়াড নিয়ে বড় কিছু করার আশাবাদ ব্যক্ত করেন বেইলি, "এটি একটি অভিজ্ঞ স্কোয়াড যাদের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে এবং যা বিভিন্ন বৈচিত্র্য সরবরাহ করে। (নির্বাচক) প্যানেল বিশ্বাস করে যে ভেন্যু এবং আমাদের প্রতিপক্ষের অনন্য প্রকৃতির সাথে ওয়েস্ট ইন্ডিজের পরিস্থিতি ফ্যাক্টর করবে।

টি-২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া ১৫ জনের স্কোয়াড:
মিচেল মার্শ (ক্যাপ্টেন), অ্যাস্টন এগর, প্যাট কামিন্স, টিম ডেভিড, ন্যাথন এলিস, ক্যামেরন গ্রিন, জোশ হেজেলউড, ট্র্যাভিস হেড, জোশ ইংলিশ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টইনিস, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

আরও পড়ুন: সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের

news24bd.tv/SC