ফের ক্ষমতায় এলে বাইডেনকে বিচারের মুখোমুখি করাবেন ট্রাম্প!

সংগৃহীত ছবি

ফের ক্ষমতায় এলে বাইডেনকে বিচারের মুখোমুখি করাবেন ট্রাম্প!

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, নভেম্বরের নির্বাচনে তিনি জয়ী হলে জো বাইডেন ও তার পরিবারের সদস্যদের বিচারের মুখোমুখি করাবেন। টাইম ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প।  

সাক্ষাৎকারে ট্রাম্প তাঁর দ্বিতীয় মেয়াদের শাসনকাল কেমন হবে, তার একটি চিত্র তুলে ধরেছে ন। সেখানে তিনি বিচার বিভাগ পরিচালনা থেকে গর্ভপাত আইন নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেছেন।

ট্রাম্পকে যেভাবে আদালতে দৌড়াতে হচ্ছে, তিনি পুনর্নিবাচিত হলে বাইডেন ও তাঁর পরিবারের বিরুদ্ধে তদন্তের জন্য বিশেষ কৌঁসুলি নিয়োগ করবেন বলে ইঙ্গিত দিয়েছেন। তবে তা নির্ভর করছে তাঁর দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার ওপর। ট্রাম্প বলেছেন, সুপ্রিম কোর্টে তিনি যদি দায়মুক্তি না পান তবে তিনি বাইডেনের বিরুদ্ধেও ব্যবস্থা নেবেন।

সুপ্রিম কোর্টে নয়জন বিচারকের মধ্যে তিনজন ট্রাম্পের নিয়োগ করা।

ট্রাম্প বলেছেন, আমি নিশ্চিত, বাইডেনের সব অপরাধের বিচার হবে। কারণ, তিনি অনেক অপরাধ করেছেন। যদি সুপ্রিম কোর্ট বলে যে, তিনি দায়মুক্ত নন; তাহলে আমি নিশ্চিত যে বাইডেন তার সমস্ত অপরাধের জন্য বিচারের মুখে পড়বেন।

ট্রাম্প ও তাঁর রিপাবলিকান সমর্থকেরা দীর্ঘদিন ধরে বাইডেন ও তাঁর ছেলে হান্টার বাইডেনের ব্যবসায় অপরাধমূলক কর্মকাণ্ড রয়েছে বলে অভিযোগ করে আসছেন।

সাক্ষাৎকারে গাজায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর বর্বরতা প্রসঙ্গেও কথা বলেন ট্রাম্প। নেতানিয়াহুর প্রধানমন্ত্রী হিসেবে বহাল থাকার বিষয়ে ট্রাম্প তাকে সমর্থন করবেন না বলেও জানান।

টাইম ম্যাগাজিন অনুসারে, প্রেসিডেন্ট হিসেবে এই চূড়ান্ত মেয়াদের জন্য ট্রাম্পের পরিকল্পনার মধ্যে রয়েছে: বিচার বিভাগের ওপর ব্যাপক নিয়ন্ত্রণ, ৬ জানুয়ারি দাঙ্গাকারীদের ক্ষমা কনে দেয়া এবং যে কোনও মার্কিন অ্যাটর্নিকে বরখাস্ত করা, যিনি তার নির্দেশ অমান্য করবেন।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়