এবার কোকাকোলার বোতল সরালেন সিকান্দার রাজা

সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

এবার কোকাকোলার বোতল সরালেন সিকান্দার রাজা

অনলাইন ডেস্ক

গত ইউরোতে কোকাকোলার বোতল সরিয়ে আলোচনায় এসেছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। সেই বোতল সরানোর ঘটনায় কোম্পানিটির বিপুল আর্থিক ক্ষতি হয়েছিল বলে জানা যায়। এবার একই কাণ্ড ঘটিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।  

বৃহস্পতিবার) বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে সংবাদ সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে দেন তিনি।

তবে রাজার এমন করার পেছনে স্বাস্থ্যঝুঁকির সচেতনতা বাড়ানোর ব্যাপার নেই হয়তো। গাজায় ইসরাইলের আগ্রাসনের কারণে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। এর অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা।

বাংলাদেশেও কোকাকোলা বয়কট করছেন অনেকে।

তবে রাজা এজন্যই কোকাকোলার বোতল সরিয়েছেন কিনা জানাননি।

জানা যায়, ২ মে ম্যাচের আগের দিনের নির্ধারিত সংবাদ সম্মেলনে আসেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ডায়াসে এসে বসা মাত্রাই তার চোখ পড়ে সামনে থাকা কোমল পানীয়র দিকে। সঙ্গে সঙ্গে তিনি সেটা সরিয়ে ফেলেন। পাশের একজন তা তার হাত থেকে নিয়ে ক্যামেরা ফ্রেমের বাইরে নিয়ে যান।

বিষয়টি গণমাধ্যমে চোখ এড়ায়নি। দ্রুত তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও। সেখানে বেশিরভাগ মন্তব্যকারীই তাকে বাহাবা জানিয়েছেন। তবে, ঠিক কোন কারণে তিনি বোতলটি সরিয়েছেন সে বিষয়ে বিস্তারিত এখনও জানা যায়নি।

সিকান্দার রাজা এর আগে অনেকবার বাংলাদেশে এসেছেন জিম্বাবুয়ের হয়ে খেলতে। এসেছেন বিপিএল, ডিপিএল খেলতেও। তবে এবারই শেষ আসা কিনা নিশ্চিত নন ৩৮ বছর বয়সী রাজা। সংবাদ সম্মেলনে তিনি মুগ্ধতা জানালেন বাংলাদেশ নিয়ে, ‘‘জানি না ভবিষ্যতে কী হবে। আবারো বাংলাদেশে আসব কি না নিশ্চিত নই। যদি অবসর নিয়ে ফেলি, আমি চাইব আমার পরিবারের সদস্যরা বাংলাদেশের মানুষের ভালোবাসা, আতিথেয়তার অভিজ্ঞতা অর্জন করুক। বাংলাদেশ আমাকে অনেক ভালোবাসে। ’’

বাংলাদেশকে জিম্বাবুয়ের বন্ধু উল্লেখ করে রাজা বলেন, ‘‘বাংলাদেশ জিম্বাবুয়ের খুব ভালো বন্ধু। নিয়মিত আমাদের আমন্ত্রণ জানাচ্ছে। আমি তিনবার বিপিএল খেলেছি, তিনবার ডিপিএল খেলেছি। বাংলাদেশের সঙ্গে খেলি বা ঘরোয়া দলের হয়ে, কৃতজ্ঞ আমি। ’’

news24bd.tv/DHL