দুই ট্রেনের সংঘর্ষ: তিনজন বরখাস্ত, রেল চলাচল স্বাভাবিক

দুই ট্রেনের সংঘর্ষ: তিনজন বরখাস্ত, রেল চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক

গাজীপুরের জয়দেবপুরে মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর বন্ধ হওয়া যান চলাচল শুরু হয়েছে। দুর্ঘটনার প্রায় তিন ঘণ্টা পর অন্য একটি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এ ঘটনায় স্টেশন মাস্টারসহ তিনজনকে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার ( ৩ মে) জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, যাদের বরখাস্ত করা হয় তারা হলেন- জয়দেবপুর রেলওয়ে জংশনের আবগোমটি স্টেশন মাস্টার মো. হাশেম, পয়েন্টম্যান সাদ্দাম হোসেন ও মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, দুর্ঘটনার প্রায় তিন ঘণ্টা পর অন্য একটি লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে। তবে উদ্ধারকারী দল ঘটনাস্থলে আসছে। বর্তমানে ঢাকা-রাজশাহী ও ঢাকা-ময়মনসিংহ রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে, শুক্রবার (৩ মে) বেলা ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে এ দুর্ঘটনা ঘটে।

এতে দুই ট্রেনের নয়টি বগি লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানান, টাঙ্গাইল কমিউটার ট্রেনটি উত্তরবঙ্গ থেকে ছেড়ে এসে গাজীপুর হয়ে ঢাকার দিকে যাচ্ছিল। ট্রেনটি জয়দেবপুর স্টেশনের আউটার সিগনালে পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তবে টাঙ্গাইল কমিউটারে খুব বেশি যাত্রী ছিল না।

এদিকে এ ঘটনায় গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক