বিভিন্ন ধর্মের ভক্তদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে: ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান

বিভিন্ন ধর্মের ভক্তদের দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে: ধর্মমন্ত্রী

অনলাইন ডেস্ক

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখা গুরুত্বপূর্ণ। বিভিন্ন ধর্মের ভক্তবৃন্দকে নৈতিক গুণাবলিসম্পন্ন দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শুক্রবার (৪ মে) বাংলাদেশের ক্যাথলিক চার্চের ঢাকা মহাধর্মপ্রদেশের সহকারী বিশপ সুব্রত বনিফাস গমেজের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

ফরিদুল হক খান বলেন, ধর্মীয় বিষয়াদি দেখভাল করার পাশাপাশি ভক্তদের জীবনযাত্রাকে আরো সুন্দর ও অর্থবহ করে তোলার উদ্যোগ নিতে হবে।

এছাড়া, ভক্তদের মননে সেবা ও দেশপ্রেম জাগ্রত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে সকল সম্প্রদায়কে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ প্রণীত হয়েছে। এ আইনের আলোকে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

এ ট্রাস্টের মাধ্যমে চার্চের সংস্কার বা মেরামত ও সানডে স্কুলে অনুদান প্রদান করা হচ্ছে। এছাড়া, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে চার্চে নিয়মিতভাবে অনুদান প্রদান করা হয়ে থাকে। সব ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে আরও বেশ কিছু নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সরকার।

উল্লেখ্য, বিশ্বের অন্যতম ধর্মগুরু পোপ ফ্রান্সিস ঢাকা মহাধর্মপ্রদেশের সহকারী বিশপ হিসেবে ফাদার সুব্রত বনিফাস গমেজকে মনোনয়ন দেন।

আর্চবিশপ বিজয় এন ডি ক্রুশের সভাপতিত্বে এতে অন্যান্য বিশপ, ফাদার, সিস্টার ও খ্রিস্টান সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে নতুন সহকারী বিশপের সম্মানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
সূত্র: বাসস

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক