কুয়েতে এনআইডি সেবা কার্যক্রমের উদ্বোধন

কুয়েতে এনআইডি সেবা কার্যক্রমের উদ্বোধন

অনলাইন ডেস্ক

কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের বহুল প্রত্যাশিত ভোটার নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৩ মে) স্থানীয় সময় বিকেল ৪টায় দেশটির মিসিলায় বাংলাদেশ দূতাবাসে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

এনআইডি উদ্বোধনী অনুষ্ঠানে ১৯ জন বাংলাদেশি প্রবাসীকে স্মার্ট এনআইডি কার্ড প্রদান করেন বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।  

অনুষ্ঠানের শুরুতে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান দূতাবাসে প্রবাসীদের এনআইডি নিবন্ধনের কার্যক্রম প্রক্রিয়ার বিভিন্ন অংশ পরিদর্শন করেন।

এরপর আলোচনা সভায় প্রধান অতিথি ও রাষ্ট্রদূত কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের জন্য এনআইডি কার্যক্রমের প্রয়োজনীয়তা, গুরুত্ব, বর্তমান ও ভবিষ্যৎ চাহিদার ওপর আলোচনা করেন। এনআইডি সংক্রান্ত বিষয়ে প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও প্রশ্নের জবাব দেন নির্বাচন কমিশনার।  

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামানের সভাপতিত্ব করেন। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন কুয়েত বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রবাসে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গ।

দীর্ঘদিন প্রবাসে থাকায় স্বল্পকালীন ছুটিতে দেশে গিয়ে অনেক প্রবাসীর এনআইডি করা সম্ভব হয়নি। কুয়েতে দূতাবাসে ভোটার নিবন্ধন এনআইডি সেবা চালু হওয়াতে প্রবাসী বাংলাদেশিরা অনেক খুশি। বর্তমানে কুয়েতে প্রায় ৩ লাখ বাংলাদেশি প্রবাসী রয়েছেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক