নাটোরে দুই শতাধিক স্বর্ণ ব্যবসায়ীকে নিয়ে বাজুসের মতবিনিময় সভা

নাটোরে দুই শতাধিক স্বর্ণ ব্যবসায়ীকে নিয়ে বাজুসের মতবিনিময় সভা

নাটোর প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) নাটোরে দুই শতাধিক স্বর্ণ ব্যবসায়ীকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মে) বিকেল ৫টার দিকে শহরের কানাইখালী এলাকায় সিলভার স্পুন রেস্তোরায় বাজুস নাটোর জেলা শাখা এ মতবিনিময় সভার আয়োজন করে।

সংগঠনটির জেলা কমিটির আহ্বায়ক স্বপন কুমার পোদ্দারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক উত্তম ঘোষ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাজুস কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য মো. আলী হোসেন, বাজুস নাটোর জেলা শাখার সদস্য সচিব রঘুনাথ কর্মকার।


আরও বক্তব্য রাখেন শহরের লালবাজার এলাকার নিউ বিনা জুয়েলার্সের মালিক গোবিন্দ কর্মকার, অনিমা জুয়েলার্সের মালিক দুলাল কর্মকার, সজিব কর্মকার, রুমা জুয়েলার্সের মালিক রতন রায়, আনোয়ার জুয়েলার্সের মালিক মো. আনোয়ার হোসেন, পদ্মা জুয়েলার্সের মালিক সানোয়ার হোসেন প্রমুখ।

বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক উত্তম ঘোষ বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর সাহেবের নেতৃত্বে সংগঠনটি আজ অনেক শক্তিশালী। ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে তিনি দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি সারা দেশের জুয়েলারি ব্যবসায়ীদের এক কাতারে এনে মর্যাদার সাথে ব্যবসার অনুকূল পরিবেশ সৃষ্টি করতে চান। সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে তাঁর নির্দেশে কাজ করছে কেন্দ্রীয় কমিটি।

পাশাপাশি ব্যবসায়ীদের সর্বাত্মক সহযোগিতা করার চিন্তা ভাবনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, বাজুসের সভাপতি সায়েম সোবহান আনভীরের কারণে আজ দেশের স্বর্ণ ব্যবসা বিশ্বের কাছে সুনাম অর্জন করেছে। বিশ্বব্যাপী বাজুসকে এখন মডেল হিসাবে দেখছে। দেশেও সুনাম অক্ষুণ্ণ রেখেছে বাজুস। তাই এখন দেশের সকল জেলা ও উপজেলার ব্যবসায়ীদের এক কাতারে আসা উচিত। তবেই মর্যাদার সাথে এবং নিরাপত্তার সাথে ব্যবসা করা সম্ভব হবে।

তিনি বলেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতির নির্দেশ দেশের সকল ব্যবসায়ীদের সোনার মান ঠিক রেখে সততার সঙ্গে ব্যবসা করতে হবে। পাশাপাশি সবাইকে কেন্দ্রীয় নির্দেশনা মেনে ব্যবসা করতে হবে। এতে সকলের কল্যাণ হবে।

মতবিনিময় সভায় স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা ব্যবসা সংক্রান্ত এবং সংগঠনের কার্যক্রম নিয়ে নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে তা সমাধানের পথ বের করার আহ্বান জানান। এসময় বাজুস কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ তা শোনেন এবং কেন্দ্রীয় কমিটির সভাপতি সায়েম সোবহান আনভীর সাহেবের সাথে আলাপ-আলোচনা করে তা বাস্তবায়নের আশ্বাস দেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক