ঝিনাইদহে শেষ মুহূর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা

উপজেলা পরিষদ নির্বাচন 

ঝিনাইদহে শেষ মুহূর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি

প্রথম ধাপে ঝিনাইদহ সদর ও কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের আর বাকি মাত্র তিন দিন। এমন সময়ে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচারণা। আগামী ৮ মে নির্বাচনকে সামনে রেখে ভোর থেকে রাত পর্যন্ত ভোটারদের কাছে ছুটছেন প্রার্থীরা।

ভোটারদের মন জয় করতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রতিদিন ব্যবহার করছেন নতুন নতুন কৌশল।

চলছে পোস্টার, ফেস্টুন ও লিফলেট বিতরণ। সেই সঙ্গে সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠকের মাধ্যমে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

বিগত নির্বাচনে নির্বাচিত হয়ে কে কী করেছেন, আর নতুনরা জয়ী হলে কী করবেন, সেই প্রতিশ্রুতি নিয়ে ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। তাদের বিরামহীন প্রচারণায় ইতোমধ্যে জমে উঠেছে সদর ও কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন।

তবে এবার ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ দেখা যাচ্ছে না। যাদের আছে, তারাও হিসাব-নিকাশ করতে শুরু করেছেন, কার হাত ধরে হবে উপজেলাবাসীর ভাগ্য উন্নয়ন। যোগ্য প্রার্থী বেছে নেয়ার পাশাপাশি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চান ভোটাররা।

ফকিরাবাদ গ্রামের সাধারণ ভোটাররা জানান, জনপ্রতিনিধি হিসেবে বিপদে-আপদে পাশে পাওয়া যাবে এমন প্রার্থীকেই ভোট দেওয়া হবে। জনবিচ্ছিন্ন কোনো প্রার্থীকে ভোট দিবেন না।  

সদর উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে পাঁচজন। তারা হলেন, এসএম আনিছুর রহমান খোকা (টেলিফোন), জেএম রশীদুল আলম রশিদ (দোয়াত-কলম), মো. গোলাম ছরওয়ার খাঁন (মোটরসাইকেল), মো. নুর এ আলম বিপ্লব (হেলিকপ্টার) ও মো. মিজানুর রহমান মাসুম (আনারস) ।

অপরদিকে কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছেন। চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। তারা হলেন, মো. ইমদাদুল হক সোহাগ (কাপ-পিরিচ), মো. জাহাঙ্গীর হোসেন (টেলিফোন), মো. মতিয়ার রহমান (মোটরসাইকেল), মো. রাশেদ শমশের (হেলিকপ্টার) ও মো. শিবলী নোমানী (আনারস)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন। তারা হলেন আনিছুর রহমান (চশমা), মোঃ শফিকুজ্জামান (উড়োজাহাজ) ও সনজয় বিশ্বাস (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন ২ জন। তারা হলেন তিথী রানী বিশ্বাস (ফুটবল) ও শাহানাজ পারভীন (হাঁস মার্কা)। গত ২৩ শে এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনের মাঠ সরব হয়ে উঠেছে এই দুইটি উপজেলায়।  

ঝিনাইদহ সদরে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৬৫টি। মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৯৩৪ জন। পুরুষ ভোটার ১ লাখ ৯৫ হাজার ৪০৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯৫ হাজার ৫২৫ জন। কালীগঞ্জ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯১টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪হাজার ৯২৪। পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৯২৮ জন ও মহিলা ভোটার ১ লাখ ২০ হাজার ৫৯৩ জন।

news24bd.tv/SHS