পাঞ্জাবের মাঠেই প্রতিশোধ নিলো চেন্নাই

পাঞ্জাবের মাঠেই প্রতিশোধ নিলো চেন্নাই

অনলাইন ডেস্ক

ঘরের মাঠ চেপুকের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের জয়ের রেকর্ড বেশ সমৃদ্ধ বলা চলে। তবে সেই মাঠেই আগের ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে চেন্নাই। সেই প্রতিশোধ অবশ্য পাঞ্জাবকে তাদের মাঠে হারিয়েই তুলে নিলো আইপিএলের পাঁচবারের চ্যাম্পিয়নরা।  

আজ রোববার (৫ মে) ধর্মশালায় টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রানের স্কোর দাঁড় করায় চেন্নাই।

সেই রান তাড়ায় নেমে ১৩৯ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। স্বাগতিকরা হার মানে ২৮ রানে।  

লক্ষ্য তাড়ায় নামা পাঞ্জাব দলীয় ৯ রানেই হারায় জনি বেয়ারস্টো এবং রাইলি রুশোর উইকেট। একই ওভারে তাদের তুলে নেন তুষার দেশপান্ডে।

পরে ৫১ রানের দারুণ এক জুটি গড়েন প্রভসিমরান সিং এবং শশাঙ্ক সিং। কিন্তু এই জুটি ভাঙতেই ম্যাচ থেকে ছিটকে পড়ে পাঞ্জাব। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দলটির ব্যাটিং লাইনআপ। ৬২ থেকে ৭৮ রান পর্যন্ত যেতে ৫ উইকেট হারায় দলটি।

তবে ইনিংসের শেষদিকে লোয়ার অর্ডারের ব্যাটাররা সবাই দুই অংকের রান করে বিধায় হারের ব্যবধান কমায় পাঞ্জাব। এর আগে, দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান ওপেনার প্রভসিমরানের। ২৭ রান আসে শশাঙ্কের ব্যাট থেকে। চেন্নাইয়ের হয়ে মাত্র ২০ রানে ৩ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। দুটি করে উইকেট পান তুষার দেশপান্ডে এবং সিমারজিত সিং।

এর আগে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে ১২ রানে ওপেনার অজিঙ্কা রাহানের উইকেট হারায় চেন্নাই। এরপর ৫৭ রানের বড় জুটি গড়েন ইনফর্ম রুতুরাজ এবং ডেরল মিচেল। তবে এই জুটি ভাঙার পর মাঝে রবীন্দ্র জাদেজা বাদে কেউই খেলতে পারেননি প্রত্যাশ্যা অনুযায়ী। রুতুরাজ থামেন ৩২ রানে, মিচেলের ব্যাট থেকে আসে ৩০ রান।

আর দলীয় সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন পরে বল হাতে আলো ছড়ানো জাদেজা। পাঞ্জাবের হয়ে তিনটি করে উইকেট পান রাহুল চাহার এবং হারশাল প্যাটেল।

news24bd.tv/SHS