কাজিপুরে চেয়ারম্যান প্রার্থী খলিলকে আবারও শোকজ

কাজিপুরে চেয়ারম্যান প্রার্থী খলিলকে আবারও শোকজ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী খলিলুর রহমান সিরাজীকে (আনারস) আবারও শোকজ করেছেন রিটানিং কর্মকর্তা। প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদের (দোয়াত কলম) অভিযোগের ভিত্তিতে শনিবার রাতে তাকে শোকজ করা হয় বলে রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম জানান।

এ বিষয়ে গনমাধ্যমকর্মীদের কাছে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচনী প্রচারণায় খলিলুর রহমান সিরাজীর কর্মী-সমর্থক কর্তৃক বাধা প্রদান ও বিভিন্নভাবে ভয়ভীতি এবং হুমকি প্রদর্শন করায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ ও আশরাফুল আলম (ঘোড়া) কর্তৃক অভিযোগ ও দাখিলকৃত ভিডিও ফুটেজের ভিত্তিতে খলিলুর রহমান সিরাজীকে ২৫ এপ্রিল শোকজ করা হয়েছিল। এরই প্রেক্ষিতে খলিলুর রহমান সিরাজী ভবিষ্যতে নির্বাচনী প্রচারণা কাজে অধিকতর সর্তক থাকবেন মর্মে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে উক্ত দায় হতে অব্যাহতি চেয়ে গত ২৮ এপ্রিল লিখিত জবাব দিয়েছিলেন।

এ অবস্থায় ৪ মে সন্ধ্যার পর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ কর্তৃক দাখিলকৃত অভিযোগ ও ভিডিও ফুটেজে দেখা যায় খলিলুর রহমান সিরাজীর কর্মী-সমর্থকরা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে প্রতিদ্বন্দ্বী আবুল কালাম আজাদের এক সমর্থককে মারধর করে মাথা ফাটিয়ে দিয়েছে। নির্বাচনী প্রচারনায় বাধা সৃষ্টি করছে এবং বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। যা উপজেলা নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ৩, ১৮ ও ৩১ এর পরিপন্থী। এ অবস্থায় একবার সর্তক করার পরও দ্বিতীয়বার আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে খলিলুর রহমান সিরাজীর বিরুদ্ধে কেন বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে না তা জানতে দুই দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।
অন্যস্থায় উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এবং উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) ২০১৬ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, প্রথম ধাপে আগামী ৮ মে এই উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মোট ৩জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন। এরা সবাই আওয়ামী লীগের সাবেক ও বর্তমান নেতা।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক