বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২১ মিনিট আগে

নির্বাচন বিতর্কিত করার অভিযোগ

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার

খুলনায় সংসদ নির্বাচনের ফলাফলকে বিতর্কিত করার অভিযোগে দুই সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এ ঘটনায় অনলাইন পত্রিকা ঢাকা ট্রিবিউনর খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা (৪১) কে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ মঙ্গলবার বিকালে আদালতে হাজির করা হলে খুলনার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের (খ-অঞ্চল) বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। মামলার পরবর্তী শুনানী ১৫ জানুয়ারি নির্ধারণ করা হয়েছে।    
 
এর আগে সোমবার রাতে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাসীষ চৌধুরী খুলনা-১ আসনে ঘোষিত ফলাফল বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করার অভিযোগে ঢাকা ট্রিবিউনর খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্লা ও দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামকে আসাসি করে বটিয়াঘাটা থানায় মামলা করেন। মামলা নং-০৬ (তাং ৩১/১২/১৮)।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা পরস্পরের যোগসাজসে বটিয়াঘাটা উপজেলা কম্পাউন্ডের মধ্যে যে কোন স্থানে ইলেক্ট্রনিক্স ডিভাইস/ল্যাপটপ ব্যবহার করে উক্ত সংবাদ অনলাইনে প্রকাশ করেন। তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে এই আসনে মোট ভোটারের তুলনায় ২২,৪১৯ ভোট বেশি পড়েছে বলে মিথ্যা সংবাদ প্রকাশ করেন। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/৩১/৩৩/৩৫ ধারায় মামলা হয়েছে।


NEWS24▐ Kamrul 
 

মন্তব্য