৮ উইকেট নিয়ে ইতিহাসের পাতায় রাজা, লণ্ডভণ্ড সাকিবের দল

৮ উইকেট নিয়ে ইতিহাসের পাতায় রাজা, লণ্ডভণ্ড সাকিবের দল

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ম্যাচটিকে ঘিরে বাড়তি উত্তেজনা তৈরির কারণ সাকিব আল হাসান ও তামিম ইকবাল। তবে এ দুজনকে ছাপিয়ে আলোচনায় শুধুই রেজাউর রহমান রাজা। নেপথ্যে এই পেসারের ইতিহাসগড়া বোলিং।  

আজ সোমবার (৬ মে) ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংকের হয়ে শেখ জামালের ৮ উইকেট একাই নেন রাজা।

দেশের লিস্ট 'এ' ক্রিকেটে সেরা বোলিংয়ের রেকর্ড নিজের দখলে নেওয়ার দিনে তার দল প্রাইম ব্যাংক শেখ জামালকে হারিয়েছে ১৯৯ রানের বিশাল ব্যবধানে।      

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে এদিন প্রাইম ব্যাংক বড় স্কোর পায়। তামিম ২২ রানে ফিরলেও জাকির হাসানের ৮৫ এবং মুশফিকুর রহিমের ৭৮ রানের সুবাদে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে ২৭০ জমা হয় প্রাইম ব্যাংকের। বল হাতে সাকিব নেন ২ উইকেট।

এ ২ উইকেট নেওয়ার পথেই আব্দুর রাজ্জাক ও মাশরাফি বিন মর্তুজার পর তৃতীয় বাংলাদেশি হিসেবে লিস্ট 'এ' ক্রিকেটে ৪০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন সাকিব।  

এমন ইতিহাসের দিনে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাবেক বাংলাদেশ অধিনায়ক। গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন তিনি। সাকিবের মতো ব্যর্থ এদিন শেখ জামালের বাকি ব্যাটাররাও। সর্বোচ্চ ১৬ রান করেন ইয়াসির আলী রাব্বি। মাত্র ২১ ওভার ৩ বলে দলটি অলআউট হয় ৭১ রানে।  

শেখ জামালের প্রথম ২ উইকেট তুলে নেন পেসার হাসান মাহমুদ। এরপরের গল্পটা শুধুই রাজার। একে একে তিনি তুলে নেন শেখ জামালের বাকি ৮ উইকেট, সেটাও মাত্র ২৩ রান খরচা করে। ৫০ ওভারের ম্যাচে যেকোনো পর্যায়েই দেশের সেরা বোলিংয়ের রেকর্ড এটি।

রাজার আগে এই পর্যায়ে দেশের সেরা বোলিং ফিগার ছিল ইয়াসিন আরাফাতের। ২০১৮ সালে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়েছিলেন গাজী গ্রুপের হয়ে খেলা এই পেসার। বাংলাদেশের লিস্ট 'এ' ক্রিকেটে ৮ উইকেট শিকারের ঘটনা এই দুটিই। ৭ উইকেট আছে আব্দুর রাজ্জাক, আবু হায়দার রনি এবং সাকলাইন সজিবের।

news24bd.tv/SHS