১৪ বছরেই বাংলাদেশের হয়ে অভিষেক হাবিবার  

১৪ বছরেই বাংলাদেশের হয়ে অভিষেক হাবিবার  

অনলাইন ডেস্ক

মাত্র ১৪ বছর বয়সেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে গেল পেসার হাবিবা ইসলামের। আজ সোমবার (৬ মে) সিলেটে ভারত নারী দলের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন হাবিবা। লাল-সবুজের জার্সিতে প্রথমবার খেলতে নামার সময় তার বয়স ১৪ বছর ৩৪০ দিন।

মাত্র ১৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক, এই শিরোনামে অনেকে ভ্রু কুচকালেও বাংলাদেশের হয়ে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের রেকর্ড আছে আরও একটি।

সেই রেকর্ড রাবেয়া খানের। ২০১৯ সালে পোখারায় নেপালের বিপক্ষে অভিষেকের দিন তার বয়স ছিল মাত্র ১৪ বছর ২৬৮ দিন।  

সব মিলিয়ে আন্তর্জাতিক টি২০তে সবচেয়ে কম বয়সে অভিষেকের রেকর্ডটি জার্সির নিয়া গ্রেগের। ২০১৯ সালে ফ্রান্সের বিপক্ষে অভিষেকের দিন তার বয়স ছিল মাত্র ১১ বছর ৪০ দিন।

আইসিসির পূর্ণ সদস্যদেশগুলোর মধ্যে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের রেকর্ড গ্যাবি লুইসের। ২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৩ বছর ১৬৬ দিনে অভিষেক হয়েছিল পরবর্তী সময়ে আয়ারল্যান্ডকে নেতৃত্ব দেওয়া এ লেগ স্পিন অলরাউন্ডারের।  

এদিকে, অভিষেকের দিনটা মধুর করে রাখা হয়নি হাবিবার। ভারতের বিপক্ষে ২ ওভার বল করে কোনো উইকেট পাননি তিনি, খরচ করেছেন ২০ রান। মিরপুরে কার্টেল ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ১৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২২ রান করেছে ভারত।

news24bd.tv/SHS