২৩ লাখ টাকাসহ ছাড়া পেলো শাহীন

সংগৃহীত ছবি

২৩ লাখ টাকাসহ ছাড়া পেলো শাহীন

অনলাইন ডেস্ক

মধ্যরাতে প্রায় দুই ব্যাগ ভর্তি ২৩ লাখ টাকাসহ পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগ নেতা শাহীনুজ্জামান শাহীনকে আটক করে র‍্যাব। তার সঙ্গে থাকা ১১ সহযোগীকেও আটক করা হয়।  

সোমবার মধ্যরাতে সুজানগরের চর ভবানীপুরের নির্বাচনী এলাকা থেকে তাকে আটক করেন র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা। তবে আজ মঙ্গলবার মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

আর ছেড়ে দেওয়ার কারণ হিসেবে র‍্যাব জানিয়েছে, চেয়ারম্যানপ্রার্থী শাহীন নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করেননি।

কিন্তু গতরাতে আটকের পর সংবাদ সম্মেলন করে র‍্যাব কমান্ডার এহতেশামুল হক খান জানিয়েছিলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চেয়ারম্যান প্রার্থী শাহিনুজ্জামান ভোটারদার কাছ থেকে অনৈতিক সুবিধা নিতে টাকা ব্যবহার করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন। বিষয়টি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। রিটার্নিং কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শাহীনুজ্জামান শাহীন সুজানগর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এবারের উপজেলা নির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী। তার নির্বাচনী প্রতীক আনারস। আগামীকাল বুধবার (৮ মে) প্রথম ধাপে এই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আটকের পর থেকে থানার সামনে আন্দোলন শুরু করেন শাহীনের সমর্থকরা। তারা শাহীনের মুক্তি দাবি করেন।

এদিকে আজ বুধবার দুপুরে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে শাহীনসহ তার সহযোগীদের। তবে টাকাগুলো জব্দ করে রাখা হয়েছে। রবিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদ শেষে প্রার্থী শাহীনকে ছেড়ে দেয়া হয়েছে। তিনি নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করেননি। তাকে সন্দেহেমূলক আটক করা হয়েছিল।

news24bd.tv/কেআই