সতর্কতা দিলো হামাস

সতর্কতা দিলো হামাস

সতর্কতা দিলো হামাস

অনলাইন ডেস্ক

দখলদার ইসরায়েলের সঙ্গে জিম্মি চুক্তি ও যুদ্ধবিরতির আলোচনা করতে মিসরের রাজধানী কায়রোতে যাচ্ছে হামাসের একটি প্রতিনিধি দল। আজ মঙ্গলবারই (৭ মে) কায়রোতে পৌঁছানোর কথা রয়েছে দলটির।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, হামাসের এক উচ্চপদস্থ কর্মকর্তা সতর্কতা দিয়ে বলেছেন, জিম্মিদের মুক্ত করার জন্য এটিই ইসরায়েলের শেষ সুযোগ। এরপর তারা আর সুযোগ পাবে না।

নাম গোপন রাখার শর্তে ওই কর্মকর্তা বলেছেন, “নেতানিয়াহু এবং ইহুদিবাদী জিম্মিদের পরিবারের জন্য নিজ সন্তানদের মুক্ত করার এটিই শেষ সুযোগ হবে। ”

সোমবার রাতে হামাস অনেকটা হঠাৎ করে ঘোষণা দেয়, মধ্যস্থতাকারী দেশগুলো যুদ্ধবিরতির যে প্রস্তাব দিয়েছে এতে তারা রাজি হয়েছে। এরপরই আজ নতুন করে আবারও হামাস ও ইসরায়েলের মধ্যে চুক্তির আলোচনা হতে যাচ্ছে।

গত বছরের ৭ অক্টোবর হামাস ও অবৈধ দখলদার ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়।

সাত মাসেরও বেশি সময় ধরে চলা এই যুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৩৫ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও এক লাখ মানুষ।

গত বছর নভেম্বরের শেষ সপ্তাহে দুই পক্ষের মধ্যে সাতদিনের একটি যুদ্ধবিরতি হয়েছিল। এরপর গাজায় ইসরায়েলি বাহিনী শুধু বর্বরতাই চালিয়েছে। নভেম্বরের পর এখন আরেকবার যুদ্ধবিরতির সম্ভাবনা তৈরি হয়েছে। এখন শেষ পর্যন্ত এটি আলোর মুখে দেখে কিনা সেটির জন্যই অপেক্ষা করছেন সবাই।

news24bd.tv/aa