‘সাহিত্য দিয়ে মানুষের মনের অন্ধকার দূর করার চেষ্টা করেছেন রবীন্দ্রনাথ ঠাকুর’

অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার

‘সাহিত্য দিয়ে মানুষের মনের অন্ধকার দূর করার চেষ্টা করেছেন রবীন্দ্রনাথ ঠাকুর’

নওগাঁ প্রতিনিধি

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বলছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর সমাজ থেকে কুসংস্কার দূর করে সমাজ এগিয়ে নেওয়ার চেষ্টা করেছেন। রবীন্দ্রনাথ কবিতা, সাহিত্য দিয়ে মানুষের মনের অন্ধকার দূর করে আলো জ্বালানোর চেষ্টা করেছেন। সেই আলোয় আমরা আলোকিত হবো।  

আজ বুধবার (৮ মে) বিকেলে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত নওগাঁর পতিসরে রবীন্দ্র কাচারিবাড়ীর দেবেন্দ্র মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভার পাশাপাশি সাহিত্য পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে এসব কর্মসূচি অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সোনার বাংলার স্বপ্ন ও বাস্তবতা এবং রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু প্রতিপাদ্য বিষয় নিয়ে স্মারক আলোচনা করেন নওগাঁ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এসএম মোজাফফর হোসেন।  

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানার সভাপতিত্বে নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, নওগাঁ-৪ আসনের সংসদ সদস্য ব্রহানী সুলতান মামুদ গামা, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।


news24bd.tv/আইএএম