একসাথে ৯ ব্যালটে ভোট দেয়ায় আটক ১

পুলিশের হাতে আটক হামিম।

একসাথে ৯ ব্যালটে ভোট দেয়ায় আটক ১

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে একসাথে নয়টি ভোট দেয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া নিয়ে রাজশাহী জেলা প্রশাসক ও পুলিশ জানিয়েছেন, এটি জাল ভোটের ঘটনা নয়। দুই যুবক এক সাথে ভোট দিয়ে অতি কৌতুহলী হয়ে ভিডিও ধারণ ও ফেসবুকে প্রচার করেছে।

বুধবার (৮ মে) বিকেলে গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক শামীম আহমেদ সাংবাদিকদের জানান, দুপুরে গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের নিমতলা চক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২ নম্বর বুথে হামিম ও রাকিব নামের দুই যুবক ভোট দেন। তারা পছন্দের প্রার্থীর নিকট বাহবা পেতে এক সাথে ভোট দিয়ে তা ভিডিও করে ফেসবুকে পোস্ট করেন।

এ নিয়ে পুলিশ সুপার সাইফুর রহমান জানান, ভোটকক্ষে ঢুকে ভোটপ্রদানের ভিডিও ধারণ করা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা দুটোই অপরাধ। এ ঘটনায় তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে বুধবার দুপুরে এমডি হামিম হোসেন এসপি নামের একটি ফেসবুক আইডি থেকে হামিম ভোট দেয়ার ভিডিওটি আপলোড করে।

৪৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, তিনটি চেয়ারম্যান, তিনটি মহিলা ভাইস চেয়ারম্যান ও তিনটি ভাইস চেয়ারম্যানের ব্যালটে একজন সিল মারছেন।

ভোটদানকারী পছন্দের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেলের দোয়াতকলম মার্কাসহ অন্যান্য পদে পছন্দের প্রার্থীদের প্রতীকে সিল মারেন। ভিডিওটি ছড়িয়ে পড়লে পুলিশ পোস্টকারী হামিমকে আটক করেন।

এ ঘটনায় চেয়ারম্যান পদের আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাপ-পিরিচ প্রতীকের জাহাঙ্গীর আলম দেওপাড়া ইউনিয়নের নির্বাচন বাতিল চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ নিয়ে জেলা প্রশাসক শামীম আহমেদ জানিয়েছেন, ঐ কেন্দ্রের এজেন্ট এবং অন্যান্য প্রার্থীরা জানিয়েছেন ভোট সুষ্ঠু হয়েছে। সে কারনে ভোট বাতিল করা হবে না।

news24bd.tv/ab